গাজীপুরে ছিনতাইকালে পুলিশের কনস্টেবল ও আইনজীবী গ্রেফতার

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে পথচারীদের ভয় দেখিয়ে ও মারধর করে ছিনতাইকালে হাতে নাতে ধরা পড়েছে পুলিশের এক কনস্টেবল ও শিক্ষানবীশ এক আইনজীবী। এসময় ছিনতাইকৃত নগদ টাকা তাদের কাছ থেকে উদ্ধার করে বাসন থানা পুলিশ। মহানগরীর নলজানী এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। সোমবার তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন এক রিক্সা চালক।

গ্রেফতারকৃতরা হলো- টাঙ্গাইলের কালিহাতি থানার চুনুটিয়া গ্রামের আব্দুল জলিল তালুকদারের ছেলে মনির হোসেন তালুকদার (২৮) ও একই জেলার দেলদুয়ার থানার গড়াসিন এলাকার রতন সরকারের ছেলে সজীব সরকার (২৭)। এদের মধ্যে গাজীপুর জেলা পুলিশের কনস্টেবল মনির হোসেন প্রেষণে এনএসআই’তে কর্মরত রয়েছেন এবং সজীব গাজীপুর আদালতের শিক্ষানবীশ আইনজীবী। তারা গাজীপুর শহরের একই এলাকায় ভাড়া বাসায় থাকেন।

জিএমপি’র বাসন থানার ওসি মালেক খসরু খান জানান, রবিবার দিবাগত রাত ৯টার দিকে মহানগরীর নলজানী এলাকায় চান্দনা চৌরাস্তা-জয়দেবপুর সড়কে এক রিক্সার গতিরোধ করে মনির ও সজীব। রিক্সা থামানো মাত্রই তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে রিক্সা চালক বাচ্চু মন্ডলের (২৮) কাছে অবৈধ জিনিস থাকার কথা বলে গ্রেফতারের ভয় দেখিয়ে চড় থাপ্পড় মেরে পকেট থেকে ৬১০ টাকা ছিনিয়ে নেয়। এসময় রিক্সা চালকের ডাক চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে মনির ও সজীবকে আটক করে। এ ঘটনার কিছুক্ষণ আগে তারা একই কৌশলে শাহীন নামের অপর এক পথচারীর কাছ থেকে ৩হাজার টাকা ছিনিয়ে নেয়।

খবর পেয়ে বাসন থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটককৃত ওই দুইজনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে তারা ছিনতাইয়ের কথা স্বীকার করে। ইতোপূর্বে বিভিন্ন সময়ে তারা আরো ছিনতাই করেছে বলে জানিয়েছে। এসময় তাদের দু’জনের কাছ থেকে ছিনতাইকৃত ৩হাজার ৬১০ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় রিক্সা চালক বাচ্চু মন্ডল বাদী হয়ে সোমবার বাসন থানায় তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃতদের ৩দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছ।
###