গাজীপুরে বিপুল পরিমাণ ফেন্সিডিল ও গাঁজাসহ ৬ মাদক ব্যবসায়ী আটক

আপডেট: অক্টোবর ২৩, ২০২১
0
ক্যাপশনঃ গাজীপুর ঃ র‍্যাব’র হাতে আটক ৬মাদক ব্যবসায়ী।

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে ২৭১ বোতল ফেন্সিডিল ও ১৯ কেজি গাঁজাসহ আন্তঃজেলা ছয় মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন এবং মাদক পরিবহনে ব্যবহৃত কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে। মহানগরীর জয়দেবপুর ও দিঘীরচালা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। শনিবার বিকেলে র‍্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এএসএম মাঈদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- দিনাজপুরের ফুলবাড়ি থানাধীন এস্তাবনগর এলাকার সোলেমান হোসেনের ছেলে মোঃ রুবেল হোসেন (২৩) ও একই জেলার বিরামপুর থানাধীন পূর্ব জগন্নাথপুর এলাকার মোঃ নজরুল ইসলামের ছেলে মোঃ কাওসার আলী (২৪) ছেলে, গাজীপুরের শ্রীপুর থানাধীন ঢেমবাড়িচালা এলাকার মৃত আব্দুল মতিনের ছেলে আইয়ুব আলী (৪৫), রাজশাহীর মতিহার থানার চর শ্যামপুর বালুরঘাট এলাকার আবুল কালামের ছেলে নজরুল ইসলাম (২০), কুমিল্লার সদর দক্ষিণ থানার গোয়ালগাঁও এলাকার দুলাল মিয়ার ছেলে ইলিয়াস মিয়া (৩০) এবং একই জেলার চৌদ্দগ্রাম থানাধীন সোনাখাটিয়া এলাকার আলকাছ মিয়ার ছেলে বাবুল হোসেন (৩২)।

র‍্যাব-১’র ওই কর্মকর্তা জানান, গাজীপুর সদর থানাধীন জেলা শহরের জয়দেবপুর রেলষ্টেশন এলাকায় কয়েক মাদক ব্যবসায়ী শনিবার ভোরে ফেন্সিডিল বেচা কেনা করছে। এ গোপন সংবাদ পেয়ে র‍্যাব-১’র পোড়াবাড়ি ক্যাম্পের সদস্যরা ওই রেলষ্টেশনের পশ্চিম পাশের পকেট গেইটের সামনে সড়কের উপর অভিযান চালিয়ে রুবেল ও কাওসারকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ১৩৪ বোতল ফেন্সিডিল, ২টি মোবাইল ও নগদ এক হাজার ৯শ’ টাকা জব্দ করা হয়।

তিনি আরো জানান, অপর কয়েক মাদক শুক্রবার বিকেলে ব্যবসায়ী কুমিল্লা হতে কাভার্ডভ্যান যোগে ফেন্সিডিল ও গাঁজার একটি বড় চালান নিয়ে গাজীপুরের শ্রীপুর থানাধীন জৈনাবাজার এলাকার দিকে যাচ্ছে। এ গোপন সংবাদ পেয়ে শুক্রবার ভোররাতে র‍্যাব-১’র সদস্যরা গাজীপুর সিটি কপোর্রেশনের বাসন থানাধীন দীঘিরচালা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করে। এসময় র‍্যাব সদস্যরা একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে ১৩৭ বোতল ফেন্সিডিল, ১৯ কেজি গাঁজা, ৬টি মোবাইল ও নগদ ১৫ হাজার ৮শ’ টাকাসহ মাদক পরিবহনে ব্যবহৃত ওই কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়। এঘটনায় আইয়ুব আলী, নজরুল, ইলিয়াস ও বাবুলকে আটক করা হয়।

র‍্যাব কর্মকর্তা জানান, আটককৃতরা আন্তঃজেলা মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘদিন যাবৎ ভারতের সীমান্তবতর্ী এলাকা হতে ফেন্সিডিল ও গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য চোরাইপথে আমদানি করে অবৈধভাবে নিজের হেফাজতে রেখে সেগুলো ঢাকা ও গাজীপুরের বিভিন্ন এলাকায় পাইকারী ও খুচরা মূল্যে ক্রয়-বিক্রয় করে আসছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।