গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির সংবাদ সম্মেলনঃ জয়দেবপুর রেল জংশনে সকল ট্রেনের যাত্রাবিরতিসহ ১০ দফা দাবি

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশনে সকল আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতি, রেল ক্রসিংএ ওভার ব্রীজ নির্মাণ, নারীদের জন্য সংরক্ষিত আসন, রেলজংশনকে আধুনিকায়ন ট্রেনের বগি বৃদ্ধি ও জয়দেবপুর স্টেশনে ট্রেনের আসন বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে শনিবার গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

নগরীর প্রকৌশলী ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির সভাপতি প্রকৌশলী মোঃ সামসুল হক।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে প্রকৌশলী সামসুল হক জানান, করোনাকালীন সময়ে ‘অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণ প্রকল্প” নামে একটি প্রকল্প চালু করে রেলওয়ে কর্তৃপক্ষ।

প্রকল্পটির মাধ্যমে রেলওয়ে পরিচারিত ট্রেনগুলিতে আসনবিহীন যাত্রী নিয়ন্ত্রণ করা হলেও বেসরকারি ভাবে চালিত ট্রেনগুলি চলছে নিয়ন্ত্রণহীনভাবে গাদাগাদি, ঠাসাঠাসি করে যাত্রী নিয়ে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে গাজীপুর থেকে ঢাকায় যাতায়তকারী নিয়মিত যাত্রীদের। তাই অতিরিক্ত যাত্রী নিয়ন্ত্রণ প্রকল্প” না করে সেটিকে অতিরিক্ত যাত্রী ম্যানেজমেন্ট প্রজেক্ট করার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির ভাইস প্রেসিডেন্ট মোঃ সাখাওয়াৎ হোসেন খোকন, সাধারণ সম্পাদক খালেদ মাহবুব মোর্শেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তরা বলেন, প্রায় ৭০ লক্ষ মানুষ গাজীপুর জেলা ও সিটি কর্পোরেশন এলাকায় বসবাস করে। শিল্পায়নের কেন্দ্রবিন্দু এবং কর্মসংস্থান ও জনসংখ্যার বিবেচনায় ঢাকা দক্ষিণ, ঢাকা উত্তরের সমান সংখ্যক যাত্রী এবং গুরুত্বপূর্ণ হওয়া সত্বেও নয়টি আন্তঃনগর ট্রেন জয়দেবপুর জংশনে কোন স্টপেজ দেয়া হচ্ছে না। যদিও স্বল্প এবং কম দূরত্বের অনেক স্টেশনেরই ষ্টপেজ দেয়া হচ্ছে।

গাজীপুরে ট্রেনের ষ্টপেজ না থাকা এবং চাহিদা অনুযায়ি টিকেটে না পাওয়ার কারণে গাজীপুরের যাত্রীদের এয়ারপোর্ট থেকে যাতায়ত করতে হয়। ফলে এয়ারপোর্ট-গাজীপুর যাওয়া-আসা সড়ক পথে বাড়তি যাত্রী চাপ সৃষ্টি করছে এবং যাত্রীরা ভোগান্তিতে পড়ছে। এছাড়াও সড়ক পথে বাসে অথবা অন্যান্য যানবাহনে এক ঘন্টার দূরত্ব অতিক্রম করতে যাত্রীদের কখনও কখনও ৫/৬ ঘন্টা সময় লেগে যাচ্ছে। তাই গাজীপুর থেকে যাতায়তকারী চাকুরি জীবিদের যথাসময়ে পৌছানো ও মাসিক টিকিটের ব্যাবস্থাসহ ১০ দফা দাবী সংবাদ সম্মেলনে জানানো হয় অন্যথায় তারা আরো ধারাবাহিক কর্মসূচীর ঘোষণা দেন।
###