গাজীপুর প্রেসক্লাবে সাংবাদিকদেে উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

আপডেট: অক্টোবর ৩, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুর প্রেসক্লাবের সামনে কর্মসূচি চলাকলে সাংবাদিকদের উপর দূবর্ৃত্তদের হামলা, নারী সাংবাদিককে লাঞ্চিত করার ঘটনায় থানায় মামলা দিলেও তা এন্ট্রি না করা ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সামসুন্নাহার এমপির ভাই কতর্ৃক সাংবাদিকদের হুমকি প্রদানের ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে বিচার না করা হলে তাদের সব ধরণের সংবাদ বর্জনের সিদ্ধান্ত নিয়েছে গাজীপুরের পেশাদার সাংবাদিকরা।

রবিবার গাজীপুর প্রেসক্লাবের উদ্যোগে ক্লাব প্রাঙ্গনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা দেন গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মাহজারুল ইসলাম মাসুম।

তিনি বলেন, জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মুকুট মনি’ ঘোষণা করায় গত ২৯ সেপ্টেম্বর প্রেক্লাবের উদ্যোগে আয়োজিত আনন্দ সমাবেশ চলাকালে সিটি কর্পোরেশনের দুইজন কাউন্সিলরের নেতৃত্বে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই দিনই সদর থানায় একটি এজাহার দায়ের করা হলে ৪ দিন পার হয়ে গেলেও সে এজাহারটি মামলা হিসেবে এখনো পুলিশ গ্রহন করেনি। ওই দিন সামসুন্নাহার ভূইয়ার এক ভাই সাংবাদিকদের নানাভাবে হুমকি দিয়েছেন।

এতে জেলায় কর্মরত পেশাজীবী সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তাই সাংবাদিকরা বাধ্য হয়ে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সামসুন্নাহার ভূইয়া এবং গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সব ধরণের সংবাদ বর্জনের ঘোষণা দেয়া হয়।

গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম মাসুমের সভাপতিত্বে ও সহসভাপতি আমিনুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপন, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, এম. নজরুল ইসলাম, সাংবাদিক নজরুল ইসলাম আজহার প্রমুখ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর
০৩-১০-২০২১ইং