গোলাপগঞ্জে জাতীয় শুদ্ধাচার বিষয়ক ভার্চ্যুয়াল সেমিনার অনুষ্ঠিত

আপডেট: নভেম্বর ১৬, ২০২০
0

গোলাপগঞ্জ প্রতিনিধি : গোলাপগঞ্জে জাতীয় শুদ্ধাচার বিষয়ক ভার্চ্যুয়াল সেমিনারে বক্তারা বলেছেন সর্বক্ষেত্রে জবাবদিহিতা ও স্বচ্ছতা থাকলে দুর্নীতি, অনিয়ম পশ্রয় পাবে না। সরকারি বেসরকারি প্রতিষ্ঠান গুলোর সামনে নিজ নিজ কাজ ও দায়িত্বের বিষয়টি তুলে ধরতে প্রচার পত্র টানিয়ে রাখা দরকার।

সরকারি কর্মকর্তা কর্মচারীর পাশাপাশি একজন নাগরিক হিসেবে আমাদের আচার আচরণ, কর্মতৎপরতা সর্ব ক্ষেত্রে শুদ্ধাচার নীতি অবলম্বন করা দরকার। মনে রাখতে হবে দেশ আমাদের সকলের, একটি সমৃদ্ধ ও স্থিতিশীল রাষ্ট্র প্রতিষ্ঠায় সবার সক্রিয় অংশগ্রহণ খুবই জরুরী।

শিক্ষকরা যদি শিক্ষার্থীদের মধ্যে পাঠ্য পুস্তকের শিক্ষা দানের পাশাপাশি শুদ্ধাচারের বিষয়টি গুরুত্ব সহকারে তুলে ধরেন তাহলে আমাদের সমাজের বড় একটি অংশ এক্ষেত্রে সম্পৃক্ত হওয়ার সুযোগ রয়েছে। তাই সর্বক্ষেত্রে সর্ব পেশার মানুষ শুদ্ধাচারের বিষয়ে গুরুত্ব দেয়া প্রয়োজন।

সোমবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সমন্বয় কক্ষ থেকে মন্ত্রী পরিষদ বিভাগের সংশ্লিষ্টদের সঙ্গে শুদ্ধাচার বিষয়ক ভার্চ্যুয়াল সেমিনারে গোলাপগঞ্জের প্রতিনিধিরা সম্পৃক্ত হন। এসময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান, ঢাকাদক্ষিণ সরকারি ডিগ্রী কলেজের প্রিন্সিপাল আব্দুর রহিম, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি ও গোলাপগঞ্জ প্রেসক্লাব সভাপতি আব্দুল আহাদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি এনাম আহমদ চৌধুরী, রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি মিজানুর রহমান চৌধুরী রিংকু, সাংবাদিক এনামুল হক এনাম, উদ্যোক্তা গোলাম রসুল ছালিম। উল্লেখ্য যে, মন্ত্রী পরিষদ বিভাগের সরাসরি তত্ত্ববধানে সারা দেশের ৮টি উপজেলাকে জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক প্রশিক্ষণের আওতায় নেয়া হয়েছে। এর মধ্যে গোলাপগঞ্জ অন্যতম। ইতিমধ্যে গোলাপগঞ্জে সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে এ বিষয়ে একাধিক সভা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

LEAVE A REPLY