চুয়েটে “বাংলাদেশে ভূমিধ্বসের সর্তকীকরণ ব্যবস্থা প্রণয়ন ও প্রচলন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ৫, ২০২৩
0

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর নগর ও অঞ্চল পরিকল্পনা (ইউআরপি) বিভাগের আয়োজনে “বাংলাদেশে ভূমিধ্বসের সর্তকীকরণ ব্যবস্থা প্রণয়ন ও প্রচলন” শীর্ষক সেমিনার আজ ৫ই জানুয়ারি ২০২৩ খ্রি. অনুষ্ঠিত হয়। নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ রাশিদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান। এতে বিশেষ অতিথি ছিলেন চুয়েটের সেন্টার ফর রিভার হারবার এন্ড ল্যান্ড-স্লাইড রিসার্চ-এর চেয়ারম্যান অধ্যাপক ড. বিপুল চন্দ্র মন্ডল। উক্ত সেমিনারে প্রধান আলোচক হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন যুক্তরাজ্যের ইউনিভারসিটি কলেজ লন্ডন এর সহযোগী অধ্যাপক ড. বায়েস আহমেদ। বিভাগীয় প্রধানের সঞ্চালনায় উক্ত সেমিনারে চুয়েটের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উক্ত সেমিনারে প্রধান আলোচক ইউনিভারসিটি কলেজ লন্ডন এর সহযোগী অধ্যাপক ড. বায়েস আহমেদ বাংলাদেশে ভূমিধসের সর্তকীকরণ ব্যবস্থা প্রণয়ন ও প্রচলনের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। উক্ত সেমিনারের সভাপতি এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ রাশিদুল হাসান উক্ত সেমিনারে প্রধান আলোচক ড. বায়েস আহমেদ এবং উপস্থিত সকলকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে আরো এ ধরনের সেমিনার আয়োজনে আশা ব্যক্ত করে উক্ত সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন।