ছাত্রদলের বিভাগীয় সমাবেশে ময়মনসিংহে পুলিশ ছাত্রদল সংঘর্ষ- আটক ৭

আপডেট: জুন ১৭, ২০২১
0

নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে ছাত্রদলের সমাবেশে বাধা দিয়েছে পুলিশ। এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া, গুলি ও ইট পাটকেল নিক্ষেপ হয়। এতে ছাত্রদলের বেশ কয়েকজন কর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করেছেন জেলা দক্ষিণ ছাত্রদলের সভাপতি মাহবুবুর রহমান রানা।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুর সাড়ে ১২ টার দিকে শহরতলীর দক্ষিন চরকালিবাড়ী এলাকার একটি খেলার মাঠে ছাত্রদলের সভাকে কেন্দ্র করে পুলিশ ছাত্রদল ধাওয়া পাল্টা ধাওয়া ইটপাটকেল নিক্ষেপ গুলিবর্ষণ ও লাঠিচার্জ করে।

আহতদের মধ্যে রয়েছেন, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রশিদ, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক মাজেদুর রহমান রুমন, বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক নাইমুল করিম লুইম, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক তানভীর আহমদ রবিন, জেলা দক্ষিণের সাধারণ সম্পাদক আবু রায়হান দাউদ, জেলা উত্তরের সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদসহ অনেকে। সমাবেশ স্থল থেকে ৭ জনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। তবে তাদের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

এ ব্যাপারে কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম রুমন অভিযোগ করে বলেন, বেলা সাড়ে ১১টায় সভা শুরু হয়। আর দুপুর সাড়ে ১২ টার দিকে পুলিশ সভাস্থলে হামলা চালায়।

তিনি আরও বলেন, ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ এবং বাকৃবি ছাত্রদলের উদ্যোগে দক্ষিণ চরকালিবাড়িতে একটি মাঠে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকীর আলোচনাসভা চলছিল। দুপুর সাড়ে ১২ টায় সভাস্থলে বিনা উসকানিতে পুলিশ হামলা করে পণ্ড করে দেয় এবং নেতাকর্মীদের আহত করে।

এ বিষয়ে পুলিশ সুপার মো. আহমার উজ্জামান বলেন, চর এলাকায় কোভিড নিষেধাজ্ঞা ভঙ্গ করে ছাত্রদল সমাবেশ করছিল। পুলিশ ঘটনাস্থলে গেলে বিনা উসকানিতে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করেন। এসময় বেশ কয়েক জন পুলিশ সদস্য আহত হয়েছেন। হামলাকারী কয়েকজনকে আটক করা হয়েছে।