ছাত্রদলের ২ নেতাকে গুম করেছে আইনশৃঙ্খলাবাহিনী দাবী বিএনপির

আপডেট: নভেম্বর ১৫, ২০২০
0

রাজধানীর ফার্মগেটের খামারবাড়ী থেকে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান এবং পল্টন এলাকা থেকে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে আইন শৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গিয়ে অস্বীকার করেছে।

অথচ আইনশৃঙ্খলা বাহিন্ই তুলে নিয়ে গেছে এ বিষয়ে বিএনপি নিশ্চিত হয়েছে। এই দুইজনকে গুম না করে অনতিবিলম্বে আদালতে সোর্পদের দাবী জানায় বিএনপি।

বিএনপির কেন্দ্রীয় দফতরের চলতি দায়িত্বে সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স আজ বিকেলে এক সংবাদ সম্মেলনে দুই নেতার গুম হওয়া নিয়ে গণমাধ্যমের কাছে বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, তাদেরকে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দ্বারা গুম করা হয়েছে এই আশঙ্কায় দলের নেতাকর্মীসহ তাদের পরিবার-পরিজন গভীর উৎকন্ঠার মধ্যে রয়েছেন। আমরা নিশ্চিত যে, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরাই মোস্তাফিজুর রহমান এবং মিজানুর রহমান মিজানকে উঠিয়ে নিয়ে গেছে। বর্তমান সরকার বিএনপি-কে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে গুমের মতো নিষ্ঠুর অপকর্ম করে বিএনপি’র নেতাকর্মীদেরকে রাজনৈতিক ময়দান থেকে নিশ্চিহ্ন করতে চাচ্ছে। বিগত ১২ বছরে সরকার তাদের বিভিন্ন অনুগত বাহিনী বা এজেন্সি দ্বারা বিএনপি’র ৫ শতাধিক নেতাকর্মী ছাড়াও ভিন্নমতাবলম্বী সাংবাদিক, লেখক, পরিবেশবাদী কর্মী, ব্যবসায়ী ও মুক্তবুদ্ধি চর্চাকারী ব্যক্তিদেরকেও গুম করেছে। দেশী-বিদেশী বিভিন্ন মানবাধিকার সংস্থা সরকারের গুমের বিষয়ে গবেষণাধর্মী প্রতিবেদন প্রকাশ করেছে যা দেশী-বিদেশী বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েকজন সিনেটর সেদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে লেখা চিঠিতে বাংলাদেশে আওয়ামী সরকারের নির্দেশে র‌্যাব কর্তৃক ৪ শতাধিক মানুষকে বিনা বিচারে হত্যা, গুমসহ মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে তাদের যুক্তরাষ্ট্রে নিষেধাজ্ঞা আরোপের আহবান জানিয়েছে। এর মাধ্যমে দেশের মান-মর্যাদা ধুলিস্যাৎ হয়েছে এবং মানবাধিকার লঙ্ঘনের ভয়াবহ চিত্র ফুটে উঠেছে। তার পরেও সরকার গুমসহ মানবাধিকার লঙ্ঘন করার সংস্কৃতি থেকে বিরত থাকছে না।
আমরা অবিলম্বে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান এবং হবিগঞ্জ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে জনসম্মুখে হাজির করার জোর আহবান জানাচ্ছি। নচেৎ তাদেরকে নিয়ে অনাকাঙ্খিত কিছু ঘটলে এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

LEAVE A REPLY