‘জর্ডানে নির্যাতিত শ্রমিকদের পাশে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে দাঁড়াতে হবে’

আপডেট: নভেম্বর ২০, ২০২০
0

অধিবাসী শ্রমিক ফোরামের উপদেষ্টা আবুল হোসাইন বলেন, জর্ডানে ত্রিশ হাজার শ্রমিকদের উপর যেভাবে জর্ডানের পুলিশ ও একশ্রেণীর লুটেরা হামলা করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি বলেন প্রবাসীদের রেমিটেন্সের বাংলাদেশ এখন উন্নয়নের শিখরে। অথচ সেই প্রবাসীদের লাশ যখন ডাষ্টবিনে পড়ে থাকে তখন আমরা আমাদের ভাষা হারিয়ে ফেলি। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। তিনি আরোবলেন প্রবাসীরা নিজেরা মোমবাতির মতো জ¦লে বাংলাদেশকে আলোকিত করছে।

নিজেরো আলু ভর্তা দিয়ে ভাত খেয়ে কষ্টে উপার্জিত সমস্ত টাকা বাংলাদেশে পাঠিয়ে বাংলাদেশের রেমিটেন্স বৃদ্ধি করছে। তারা হচ্ছে আমাদের রেমিটেন্স যোদ্ধা। সকল প্রবাসীদের পাশে বাংলাদেশের সকল নাগরিককে দাঁড়ানোর জন্য আহ্বায়ন জানান।
২০ নভেম্বর ২০২০ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের উদ্যোগে জর্ডানে নারী ও শ্রমিকদের নির্যাতনের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদী মানববন্ধনে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আন্তর্জাতিক প্রবাসী মানবাধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এইচ এম মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, অন্যান্যদের মধ্যে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাপের সহ সভাপতি বাবু স্বপন কুমার সাহা, অধিবাসী শ্রমিক ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট সুরাইয়া ইসলাম, সিনিয়র সাংবাদিক কলমযোদ্ধা লিয়াকত আলী খান, তৃণমুল নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক মোঃ রমজান আলী, বিশিষ্ট গীতিকার জুলহাস চৌধুরী পলাশ, অগ্রগামী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা গোলাম ফারুক মজনু, ইতিহাস চর্চা কেন্দ্রের পরিচালক মোঃ সাইফুল ইসলাম শুভ, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কাস ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট সুরাইয়া আক্তার সেলিনা, নারী নেত্রী মোসাঃ সুফিয়া আক্তার এবং নির্যাতনের শিকার সাথী আক্তার, মোঃ সাকিল প্যাদা সহ প্রমুখ।

LEAVE A REPLY