টঙ্গীতে বৈদ্যুতিক টাওয়ার ভেঙ্গে ২ শ্রমিক নিহত

আপডেট: মার্চ ১৬, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে টঙ্গীতে মঙ্গলবার একটি বৈদ্যুতিক টাওয়ার ভেঙ্গে ২ শ্রমিক নিহত হয়েছে। নিহতরা হলো জামালপুরের হ্মামনপাড়া এলাকার সামছুল সরকারের ছেলে সোহাগ সরকার (২৫), একই এরাকার পূর্বদীঘলি গ্রামের মোঃ রসুলের ছেলে মোঃ সুমন (৪০) এছাড়া সাইফুল ইসলাম (৩২) নামে অপর এক শ্রমিক আহত হয়েছে।
এলাকাবাসি জানায়, গাজীপুর সিটি কপোর্রেশনের চেরাগআলী মার্কেট এলাকার স্পীডওয়েল সিএনজি পাম্পের সামনে গত তিনদিন ধরে ১৪/১৫ জন শ্রমিক বৈদ্যুতিক লাইনে ৩৩ হাজার ভোল্টের অকেজো টাওয়ারের তার খোলার কাজ করছিল। মঙ্গলবার দুপুরে স্টিলের বড় টাওয়ারের তার খোলার জন্য তিনজন শ্রমিক উপরে ওঠে এবং অন্যরা নিচ থেকে তার টানছিল। এসময় হঠাৎ স্টিলের পুরানো টাওয়ারটি ভেঙ্গে পড়ে যায়। এতে উপরে থাকা ৩ শ্রমিক টাওয়ারের নীচে চাপা পরে যায়। এতে ঘটনাস্থলেই সোহগ (২৬) নামে এক শ্রমিক নিহত হয়। অপর দুজনকে গুরুত্বর আহতাবস্থায় টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতালে নেয়ার পর সুমন (৪৫) নামে আরো এক শ্রমিক মারা যায়। এছাড়া সাইফুল ইসলাম নামের এক শ্রমিককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
টঙ্গী পূর্ব থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
এ ব্যাপারে ডেসকোর ঠিকাদার শওকত আলী জানিয়েছেন সব ধরনের সেফটি ব্যাবস্থা থাকার পরও বৈদ্যুতিক টাওয়ারটি কেন ভেঙ্গে পরেছে তা তিনি নিশ্চিত নন।
###
মোঃ রেজাউল বারী বাবুল