টঙ্গীতে মশার কয়েলের আগুনে পুড়েছে পাঁচ শতাধিক ঘর

আপডেট: নভেম্বর ২৭, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের টঙ্গীতে শনিবার ভোররাতে মশার কয়েলের আগুনে গেছে পাঁচ শতাধিক ঘর পুড়ে গেছে।চারটি ফায়ার স্টেশন সার্ভিসের ৯ টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে।

উায়ার সার্ভিসের ঢাকা বিভাগীয় উপ কমিশনার দিনমনি শর্মা জানান, গাজীপুর মহানগরের টঙ্গী ঝিলের উপর সরকারি জায়গায় গড়ে উঠা মাজার বস্তিতে শনিবার ভোর রাত ৪টার দিকে অগ্নিকান্ডের খবর পায় ফায়ার সার্ভিস।

পরে গাজীপুরের টঙ্গী,ঢাকার কুর্মিটোলা ও উত্তরা ফায়ার স্টেশনের ৯টি ইউনিট আগুন নেভাতে ঘটনাস্থলে যায়। পরে প্রায় ২ঘন্টা চেষ্টা করে ভোর ৬টার দিকে তারা আগুন নিয়ন্ত্রনে আনে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে মশার কয়েলের আগুন থেকে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

পরে সেখানকার ঘরে ঘরে রক্ষিত গ্যাস সিলিন্ডার গুলোর পাইপ লিকেজ হয়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে আগুন নিয়ন্ত্রণহীন হয়ে পড়ে। সংবাদ পেয়ে প্রথমে টঙ্গী ও পরে ঢাকার উত্তরা,কুর্মিটোলা ও পূর্বাচল ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনে।

আগুনে ছোট বড় পাঁচ শতাধিক ঘর এবং ঘরে থাকা মালামাল পুড়ে গেছে। ওই বস্তি এলাকায় অধিকাংশ শ্রমিক ও নি¤œ আয়ের লোকজন বসবাস করত।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
২৭/১১/২০২১ ইং