টঙ্গীতে স্বামী-স্ত্রী ও মাদক সিন্ডিকেটের হোতাসহ গ্রেফতার ৫

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২২
0
### ক্যাপশনঃ গাজীপুর ঃ টঙ্গীতে গাঁজা ও মালামালসহ গ্রেফতারকৃত মাদক সিন্ডিকেট সদস্যরা ###

,
মাদক পরিবহনে বাস-মাইক্রোবাস-পিকআপসহ মালামাল জব্দ

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে এক দম্পতি ও আন্তঃজেলা মাদক সিন্ডিকেটের মূল হোতাসহ পাঁচজনকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। এসময় তাদের কাছ থেকে গাঁজা, মাদক বিক্রির টাকা, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি বাস, ১টি মাইক্রোবাস ও ২টি পিকআপসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়। শুক্রবার জিএমপি’র সহকারি কমিশনার (মিডিয়া) আবু সায়েম নয়ন এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলো- শেরপুরের নালিতাবাড়ির অভয়পুর এলাকার শহিদুল ইসলাম (২৮) ও তার স্ত্রী ইসমত আরা ওরফে সাবিনা (২৫), মাদক সিন্ডিকেটের মূল হোতা পিরোজপুরের কাউখালী থানার আইরন জাপসি এলাকার ফোরকান হোসেন ওরফে শান্ত (৩৫), ঝালকাঠির কামরুল ইসলাম (১৫) ও টঙ্গীর আমতলী কেরানীর টেক এলাকার মোসা. হনুফা (৩০)। তারা সকলেই গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকায় বসবাস করতো।

জিএমপি’র ওই কর্মকর্তা জানান, দীর্ঘদিন ধরে আন্তঃজেলা মাদক সিন্ডিকেটের মূল হোতা ফোরকান তার সহযোগীদের দিয়ে টঙ্গী পূর্ব এবং আশেপাশের বিভিন্ন এলাকায় মাদক বিক্রির সিন্ডিকেট গড়ে তুলেছে। বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ৫ টি টিম টঙ্গী পূর্ব থানার কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে ওই পাঁচ মাদক ব্যবসায়িকে আটক করে। এসময় তাদের হেফাজত থেকে ২৫ কেজি গাঁজা, মাদক বিক্রির ২৮,৩৩০ টাকা, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি বাস, ১টি মাইক্রোবাস, ২টি পিকআপ, ২টি মোবাইল ফোন, মাদক বিক্রির টাকায় কেনা ২টি স্বর্ণের চেইন, মাদক ক্রয়-বিক্রয়ের ৯টি হিসাব রেজিস্টার এবং গাড়ির ১টি ভূয়া নেমপ্লেট জব্দ করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে টঙ্গী পূর্ব থানায় মাদক আইনে মামলা করা হয়েছে। শুক্রবার আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, গ্রেফতারকৃতরা আন্তঃজেলা মাদক সিন্ডিকেটের সদস্য। দলনেতা মোঃ ফোরকান হোসেন শান্ত (৩৫)সহ তার সহযোগীরা গাজীপুর, ঢাকা, নরসিংদীসহ বিভিন্ন জেলায় দীর্ঘদিন ধরে মাদক বিক্রি করে আসছিলো। এক্ষেত্রে তারা বিভিন্ন পন্য পরিবহনের নামে পিকআপ, মাইক্রোবাস, বাসের মাধ্যমে এক এলাকা থেকে অন্য এলাকায় মাদক পৌঁছে দিত। গ্রেফতারকৃতদের মধ্যে ফোরকানের বিরুদ্ধে মাদক আইনে পিরোজপুরের কাউখালী থানায় ২টি ও টঙ্গী পশ্চিম থানায় ১টি, এবং ইসমত আরার বিরুদ্ধে কসবা থানায় ১টি মাদক মামলা রয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে।

মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
৩০/০৯/২০২২ ইং।