ঢাকায় নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে ডিআইজির তাগাদা

আপডেট: জানুয়ারি ৫, ২০২১
0

পুলিশকে জনবান্ধব করে ঢাকায় নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে ডিআইজি হাবিবুর রহমান তাগাদা দিয়েছেন মাঠ প্রশাসনকে। আজ ডিআইজি
হাবিবুর রহমানে সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সভায় এসব আলোচনা করেন। স্থানীয় কার্যালয় সম্মেলন কক্ষে নভেম্বর/২০ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

নভেম্বর/২০ মাসের মাসিক অপরাধ পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলা সংক্রান্তে দিক নির্দেশনা প্রদান করা হয়।

পর্যালোচনায় দেখা যায়, নভেম্বর/২০ মাসে ঢাকা রেঞ্জে ২৬১৪টি মামলা রুজু হয়েছে, যা অক্টোবর/২০ মাসের তুলনায় ১৫৬টি মামলা বৃদ্ধি পেয়েছে ও নভেম্বর/১৯ মাসের তুলনায় ৫৬টি মামলা হ্রাস পেয়েছে। নভেম্বর/২০ মাসে মাদকদ্রব্য উদ্ধার খাতে ৮২৭টি মামলা রুজু হয়েছে, যা অক্টোবর/২০ মাসের তুলনায় ১৪৪টি হ্রাস পেয়েছে ও নভেম্বর/১৯ মাসের তুলনায় ৪১৮টি মামলা হ্রাস পেয়েছে।

তাছাড়া, অস্ত্র উদ্ধার খাতে গত মাসে ১৬টি মামলা রুজু হয়েছে, যা অক্টোবর/২০ মাসে কোন মামলা হ্রাস/বৃদ্ধি হয়নি ও নভেম্বর/১৯ মাসের তুলনায় ০৬টি মামলা হ্রাস পেয়েছে। নভেম্বর/২০ মাসে বিজ্ঞ আদালত হতে ৯৬৮৩টি গ্রেফতারী পরোয়ানা প্রাপ্ত হয়ে ৯৮৭৪ গ্রেফতারী পরোয়ানা তামিল অর্থ্যাৎ ১৯১টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বের্শি হয়েছে।

তিনি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বৃদ্ধি পাওয়ায় সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য রেঞ্জের সকল পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।
ডিআইজি, ঢাকা রেঞ্জ মহোদয় নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে প্রস্তুতি নিতে এবং পুলিশকে আরও জনমূখী করতে সকল কর্মকর্তাদেরকে সক্রিয় হতে নির্দেশনা প্রদান করেন।

সভাপতি মহোদয়ের সম্মতিক্রমে অতিরিক্ত ডিআইজি (অপরাধ) জনাব মোঃ জিহাদুল কবির, বিপিএম, পিপিএম ঢাকা রেঞ্জ সভার কার্যক্রম পরিচালনা করেন। রেঞ্জাধীন ১৩ টি জেলার পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ), অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স) ও পুলিশ সুপার (মিডিয়া) সহ অন্যান্য পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।