ঢাকা মহানগর দক্ষিন ৪৮,৪৯,৫০ ও ৫১ নং ওয়ার্ডে যাত্রাবাড়ী থানার ভাসানী অনুসারী পরিষদের কমিটি গঠন

আপডেট: জানুয়ারি ১৩, ২০২২
0

১৩ জানুয়ারী, বৃহস্পতিবার দুপরে ভাসানী অনুসারী পরিষদের ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে ৪৮,৪৯,৫০ ও ৫১ নং ওয়ার্ডে যাত্রাবাড়ী আবু হাজী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তন, মীর হাজীরবাগ এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন ভাসানী অনুসারী পরিষদের ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক জাহিদ-এ- রেজা।

সম্মেলেনে সর্সম্মতিক্রমে ৪৮ নং ওয়ার্ডে মো: হেলাল পাটওয়ারীকে সভাপতি এবং মো: আবুল খায়েরকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য কমিটি গঠণ করা হয়। অনুরুপভাবে ৪৯ নং ওয়ার্ডে ডা: মীর টিপু সুলতানকে সভাপতি এবং মো: আলী আফজাল মনিরকে সাধারণ সম্পাদক, ৫০ নং ওয়ার্ডে মো: সানা উল্লাহকে সভাপতি ও আব্দুল মজিদকে সাধারণ সম্পাদক ও ৫১ নং ওয়ার্ডে মো: জাহিদ হোসেনকে সভাপতি, আফসানা আক্তার নাজমাকে সাধারণ সম্পাদক করে সকল কমিটি সমূহ ১৭ সদস্য বিশিষ্ট ওয়ার্ড কমিটি গঠন করা হয়।

সম্মেলেনে প্রধান অতিথি- ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, বিশেষ অতিথি- মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব নঈম জাহাঙ্গীর, ঢাকা মহানগর ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক হাবীবুর রহমান রিজু, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা আক্তার হোসেন, ভাসানী অনুসারী পরিষদের নেতা মোজাম্মেল হক মাষ্টার,গণ অধিকার পরিষদরে যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমূখ বকত্ব্য রাখেন। সভাপতিত্ব করেন- যুগ্ম আহ্বায়ক ভাসানী অনুসারী পরিষদ, ঢাকা মহানগর।

প্রধান অতিথির বক্তব্যে ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, ‘স্বাধীনতার স্বপ্নদ্রস্টা মওলানা ভাসানীর আজীবন রাজনীতির মূল মন্ত্র ছিলো কেউ খাবে কেউ খাবেনা, তা হবেনা, তা হবেনা। কিন্ত আজকের রাজনীতিবীদরা জনগনের সব সম্পদ লুট করে ওলট পালট করে খেয়ে দেশটাকে লুটের রাজ্যে তৈরী করেছেন। আমাদের মজলুম জননেতা আজ বেচেঁ থাকলে বলতেন খামুস? দেশটা তোদের বাপদাদার না দেশটা কামার, কুমার, জেলে ,হকার, রিক্সাচালক ওমেহনতী মানুষের। স্বাধীনতার পর নেতা বলতেন পিন্ডির থেকে স্বাধীণ হয়েছি , দিল্লরি দাস হয়ে থাকার জন্য নয়। অথছ এ সরকার দিল্লীর দাস । এদের ক্ষমতা থাকার কোন অধিকার নাই। আমাদের দাবী দ্রুত ক্ষমতা থেকে সরে জাতীয় সরকারের কাছে ক্ষমতা ছেড়েদিন।
বাবলু আরো বলেন, সম্মেলনে যারা দায়িত্ব পেয়েছেন তাদেরকে মওলানা ভাসানীর আদর্শ নিয়ে রাজনীতিতে এগিয়ে যাওয়ার আহব্বান জানান’।