তিন ঘণ্টা পর মুক্ত নর্থ সাউথের ভিসি

আপডেট: অক্টোবর ১৮, ২০২০
0

তিন ঘণ্টা ধরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ রাখার পর আজকের মতো আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। সোমবার সকাল সাড়ে ১০টায় আবারও আন্দোলনে নামার ঘোষণা দেন তারা।

ছয় দফা দাবি আদায়ে রোববার সকালে অবস্থান কর্মসূচির পর বিকেলে বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সব গেট বন্ধ করে রাখেন আন্দোলনকারীরা। এতে অবরুদ্ধ হয়ে পড়েন ভিসিসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। পরে সন্ধ্যা সাড়ে ৭টায় আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরে যান তারা।

আন্দোলনকারীরা জানান, করোনা পরিস্থিতির মধ্যে প্রায় সবাই আর্থিক সংকটে রয়েছেন। এ কারণে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে গত সেমিস্টারে ২০ শতাংশ টিউশন ফি মওকুফ করে নর্থ সাউথ কর্তৃপক্ষ। বর্তমানে করোনা পরিস্থিতি আরও তীব্রতর হওয়ার আশঙ্কা শুরু হলে কোনো নোটিশ ছাড়াই এ সুবিধা বাতিল করে কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে একাধিকবার নানা মাধ্যমে যোগাযোগের চেষ্টা করা হলেও কোনো সাড়া দেয়নি কর্তৃপক্ষ। বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছেন।

শিক্ষার্থীরা বলেন, আমরা ছয় দফা দাবি আদায়ে সকাল থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছি। বিকেলে শিক্ষার্থীদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল ভিসি স্যারের সঙ্গে সাক্ষাৎ করলে দাবি মেনে নেয়া সম্ভব নয় বলে জানান। বাধ্য হয়ে তাই ভিসিসহ শিক্ষক-কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখা হয়।

LEAVE A REPLY