দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে— মিয়া গোলাম পরওয়ার

আপডেট: মার্চ ৬, ২০২১
0
স্বাধীনতার ৫০ বর্ষপুর্তি উপলক্ষে গাজীপুরে পথশিশুদের মাঝে খাবার বিতরণঃ

স্বাধীনতার ৫০ বর্ষপুর্তি উপলক্ষে গাজীপুরে
পথশিশুদের মাঝে খাবার বিতরণঃ

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, এই দেশ আমাদের সকলের। তাই দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ ভুমিকা পালন করতে হবে। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার অঙ্গীকার নিয়ে দেশ স্বাধীন হয়েছিলো। কিন্তু ৫০ বছরেও স্বাধীনতার সেই স্বপ্ন পূরণ হয়নি।

তিনি বলেন, জামায়াত অসহায় দুঃস্থ মানুষের সেবার মাধ্যমে দেশ গড়ার কাজকে এগিয়ে নিতে দৃঢ়প্রতিজ্ঞ। স্বাধীনতার ৫০ বর্ষপুর্তি উপলক্ষে গাজীপুর মহানগর জামায়াত আয়োজিত সুবিধাবঞ্চিত পথশিশুদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। তিনি শতাধিক পথশিশুর পাশে কিছু সময় কাটান ও নিবিড়ভাবে তাদের খোঁজখবর নেন।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও গাজীপুর মহানগর আমীর অধ্যক্ষ এস এম সানাউল্লাহর সভাপতিত্বে শনিবার বাদ যোহর নগরীর টঙ্গী এলাকায় উক্ত অনুষ্ঠানে শতাধিক পথশিশুর মাঝে খাবার বিতরণ করা হয়। নগর জামায়াতের সেক্রেটারি মোঃ খায়রুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগর জামায়াতের সহকারি সেক্রেটারি মোঃ আফজাল হোসেন, নগর কর্মপরিষদ সদস্য মোঃ নজরুল ইসলাম, আবু সিনা মামুন, মাওলানা গোলামুল কুদ্দুস, ইরফানুল হক, শ্রমিক কল্যাণ ফেডারেশনের নগর সভাপতি মোঃ মুহিউদ্দিন, ইসলামী ছাত্রশিবিরের নগর সভাপতি মু. জহির উদ্দিন, গাছা থানা জামায়াতের আমীর হাফেজ মোতালিব হোসেন মন্ডল, মডেল থানা জামায়াতের আমীর নেয়ামতউল্লাহ শাকের, টঙ্গী পশ্চিম থানা আমীর মোঃ আনোয়ার হোসেন ভুইয়া, টঙ্গী দক্ষিণ থানা আমীর মোঃ আতিকুর রহমান, শিল্পাঞ্চল থানা আমীর আশরাফুল আলম রাজু, জামায়াত নেতা আবু রায়হান, আব্দুল লতিফ, ফজলুল হক নোমান প্রমূখ।

প্রধান অতিথি মিয়া গোলাম পরওয়ার আরো বলেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম লক্ষ্য ছিল গণতন্ত্র, আইনের শাসন, মানবাধিকার, বাক স্বাধীনতা, বেঁচে থাকার অধিকার ও অর্থনৈতিক মুক্তি। জনগণের প্রত্যাশা ছিল তারা তাদের মৌলিক অধিকারের নিশ্চয়তা পাবে, নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে, ইজ্জত-আব্রু নিয়ে বেঁচে থাকার গ্যারান্টি পাবে, সভা-সমাবেশ, চলাফেরা ও কথা বলার অধিকার পাবে। কিন্তু সেইসব মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য আজও আমাদের আন্দোলন-সংগ্রাম করতে হচ্ছে। তিনি আরো বলেন, দেশে এখন জুলুমতন্ত্র চলছে। ভালো মানুষেরা জেল-জুলুমের স্বীকার হচ্ছে। অপরদিকে অপরাধীরা বুক ফুলিয়ে হাটছে। বিচারের নামে প্রহসন চালিয়ে দেশের শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করা হয়েছে। এই ফ্যাসিজমের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সকলকে ঐক্যবদ্ধ ভুমিকা পালনের আহবান জানান।

অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ এস এম সানাউল্লাহ বলেন, মানবসেবার মাধ্যমেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করতে হবে। জামায়াতে ইসলামী সর্বদাই অসহায় মানুষের পাশে ছিল আছে এবং থাকবে ইনশাআল্লাহ।
###
মোঃ রেজাউল বারী বাবুল