ধর্ষণের বিরুদ্ধে গর্জে উঠলেন জাতীয় দলের ক্রিকেটাররা

আপডেট: অক্টোবর ৮, ২০২০
0

ধর্ষণ ও নারীর প্রতি অত্যাচারের বিরুদ্ধে সরব বাংলাদেশ জাতীয় দলের বর্তমান ও সাবেক ক্রিকেটাররাও। নারীকে সম্মান দিতে সবাইকে মানসিকতা পরিবর্তনের আহ্বান জানিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। পাশপাশি ধর্ষণ রোধে সাহস নিয়ে সবাইকে এগিয়ে আসার অনুরোধ করেছেন সাকিব, তামিম, মুশফিক ও নাফিস ইকবালের মত তারকা ক্রিকেটাররা।

একটি সমাজ সভ্য না বর্বর-সেটা ঐ সমাজে নারীর প্রতি আচরণ দ্বারা সহজেই অনুমান করা যায়। সাম্প্রতিক সময়ে দেশজুড়ে নারী ধর্ষণ ও নির্যাতনের মাত্রা ভয়াবহভাবে বেড়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই ক্ষোভে ফেটে পড়েছে পুরো দেশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ তারকা ক্রিকেটাররাও সামিল হয়েছেন এই প্রতিবাদে।

নারীর প্রতি অত্যাচার বন্ধে নিজেদের মানসিকতা পরিবর্তনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ফেসবুকে এক স্ট্যাটাসে ম্যাশ বলেন ধর্ষক মাত্রই কুৎসিত। চেহারায় নয়, মানসিকতায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বরাবরের মত সোচ্চার রুবেল হোসেন। ধর্ষণ মুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসার অনুরোধ করেছেন এই পেসার। প্রতিবাদে সামিল হয়েছেন তাসকিন আহমেদও।

ধর্ষণের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হবার আহ্বান জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। ভবিষ্যত প্রজন্মের সুরক্ষা নিশ্চিত করতে অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান।

এদিকে বাংলাদেশ জাতীয় দলের প্রথম টি-টোয়েন্টি অধিনায়ক শাহরিয়ার নাফিস এক ভিডিও বার্তায় ধর্ষণ প্রতিরোধে সবাইকে সাহস নিয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। ধর্ষকের কঠিন শাস্তি দাবি করেছেন সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।

LEAVE A REPLY