নওমুসলিম ইমাম ওমর ফারুক হত্যার বিচার দাবিতে লামা-আলীকদম উপজেলায় বিক্ষোভ মানববন্ধন

আপডেট: জুন ২৩, ২০২১
0

বান্দরবান জেলা সংবাদদাতা: বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার নওমুসলিম ইমাম ওমর ফারুক হত্যার বিচার দাবিতে লামা এবং আলীকদম উপজেলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, মুসলিম কল্যাণ সংস্থা, উপজাতীয় মুসলিম আদর্শ সংঘ বাংলাদেশ ব্যানারে কর্মসূচি পালিত হলেও বিভিন্ন শ্রেণী পেশার মানুষেরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণ করেন। সকাল এগারোটায় লামা উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। একইভাবে আলীকদম উপজেলায় বিকাল চারটায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের বান্দরবান জেলা সভাপতি কাজী মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সহ-সভাপতি মোঃ রুহুল আমিন।

বক্তারা বলেন,সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস সন্ত্রাসীরা ওমর ফারুক হত্যাকাণ্ডের সাথে জড়িত।তারা ওমর ফারুককে ব্রাশ ফায়ারে হত্যা করে তার লাশের পাশে সশস্ত্র মহড়া দিয়েছে। খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে মুসলিম হওয়ায় এবং নিজ জমিতে নির্মাণ করায় জেএসএস সন্ত্রাসীরা তাকে নির্মমভাবে হত্যা করে। বক্তারা ওমর ফারুক হত্যার দ্রুত বিচার দাবি করেন।

একই সাথে পার্বত্য চট্টগ্রাম নাগরিকদের নিরাপত্তার জন্য ৬দফা দাবি পেশ করেন। দাবিগুলো হলো ১, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসী আন্ঞ্চলিক রাজনৈতিক সংগঠন সমুহ নিষিদ্ধ করা। ২, ওমর ফারুক হত্যার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করতে হবে।৩, নিহতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।৪,দুর্গম এলাকায় সেনা, বিজিবি, পুলিশ ক্যাম্প স্থাপন করতে হবে।৫,নওমুসলিমদের নিরাপত্তা প্রদান এবং সরকারি পৃষ্ঠপোষকতা প্রদান করতে হবে।৬, ওমর ফারুক হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করতে হবে।

লামা উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান এবং নওমুসলিম নারী সারাবান তহুরা দেশজনতাকে বলেন যে, রোয়াংছড়ি উপজেলার নওমুসলিম ওমর ফারুক ভাই হত্যা কান্ডের স্বীকার হওয়ায় আমরা অত্যন্ত ক্ষুব্ধ। আমরা নিস্তব্ধ। আমরা নিরাপত্তাহীন অনুভব করছি। দ্রুত সময়ে এই সন্ত্রাসীদের বিচার দাবি করছি।