নগরীর একটি শিশুও ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে বাদ যাবে না —– গাসিক মেয়র জাহাঙ্গীর আলম

আপডেট: জুন ৪, ২০২১
0

* আমাদের ভবিষ্যত প্রজন্মকে সুস্থ্য রাখতে সব কিছুই করা হবে।

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো থেকে যেন একটি শিশুও বাদ না যায় সেজন্য সিটি কপোর্রেশনের স্বাস্থ্য বিভাগের লোকজন কাজ করে যাচ্ছে। আমাদের ভবিষ্যত প্রজন্মকে সুস্থ্য রাখতে যা কিছু করা প্রয়োজন গাজীপুর সিটি কপোর্রেশনের পক্ষ থেকে সব কিছুই করা হবে। ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত নগরীর ৪৩৯টি কেন্দ্রে ২ লাখ ৭৩ হাজার ৩৪৯ জন শিশুকে এ টিকা খাওয়ানো হবে।

শুক্রবার দুপুরে তিনি মহানগরের ছয়দানা হাজীর পুকুর এলাকাস্থিত নিজস্ব বাসভবনের সভাকক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ আয়োজিত সাংবাদিকদের অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মেয়র বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডেই কমবেশী বিভিন্ন ধরণের শিল্প প্রতিষ্ঠান, কল-কারখানা রয়েছে। লাখ লাখ শ্রমিকসহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন এখানে বসবাস করে। স্থানীয় লোকজনের চেয়ে এখানে অস্থায়ী লোকজনের সংখ্যাই বেশী। তাই একটি শিশুও যাতে এ টিকা থেকে বঞ্চিত না হয় সেজন্য সাংবাদিক, মসজিদের ইমাম, সমাজকর্মী ও সংবাদপত্রের সহযোগীতা একান্ত প্রয়োজন। সকলে মিলে চেষ্টা করলে যে কোন কাজ অতি সহজে সমাধান করা সম্ভব হয়। তাই আসুন আমরা সবাই মিলে আমাদের এ সমাজটাকে সুন্দর করে গড়ে তুলি। প্রত্যেকটি ভালো কাজে সকলকে সহযোগীতা করি।

গাজীপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা রহমত উল্লাহ জানান, শনিবার থেকে থেকে ১৯ জুন পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে গাজীপুর মহানগরীতে ৬-১১ মাস বয়সী ৩১ হাজার ৫৩৬ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৪১ হাজার ৮১৩জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কাজে ১৭৩জন স্বাস্থ্য কর্মী ও ৮৩৬ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে।

এ সময় গাজীপুর সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রহমত উল্লাহ এবং খাদ্য ও সেনিটেশন কর্মকর্তা মলয় কুমার দাস প্রমুখ উপস্থিত ছিলেন।