নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদী জনগণের ক্রয় ক্ষমতা ও সহনীয় পর্যায়ে নিয়ে আসার আহ্বান …..গণতন্ত্রী পার্টি

আপডেট: মার্চ ২৮, ২০২৩
0

আজ সকাল ১১ টায় ৬ পুরানা পল্টনস্থ গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কার্যালয় ঢাকা মহানগর কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. এম এ গণির সভাপতিত্বে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ডাঃ শাহাদত হোসেন, সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বাবু, সভাপতি মন্ডলীর সদস্য কানন আরা, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মিনহাজ সেলিম, কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য এড. আব্দুল গফুর, কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ খায়রুল আলম, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ইলিয়াস কবির রানা, ঢাকা মহানগর কমিটির সহ সভাপতি খন্দকার মঞ্জুরুল কবির মিল্লাত, নওগাঁ জেলা কমিটির আহ্বায়ক ড. নাজমুল করিম, ঢাকা মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য মেরাজুল ইসলাম জামান, জয়পুরহাট জেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম, আজিজুর রহমান মহাজন, হাসিনা বেগম প্রমুখ।

সভার শুরুতে ত্রিশ লক্ষ শহীদ ও ২৫ মার্চের কালো রাত্রিতে নৃশংস হত্যার শিকার শহীদদের প্রতি এবং বঙ্গবন্ধু ও তার পরিবার ও জাতীয় চারনেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে ও দুই লক্ষ মা—বোনের সম্ভ্রমহানির প্রতি সমবেদনা জ্ঞাপন করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় বক্তাগণ বলেন মহান মুক্তিযুদ্ধের চেতনা ৫২ বছরেও পরিপূর্ণতা লাভ করেনি। অর্থবহ স্বাধীনতার চেতনা বাস্তবায়নের লক্ষ্যে বৈষম্যহীন অর্থনৈতিক ব্যবস্থা চালুর আহ্বান করেন। কেননা সমাজ ও রাষ্ট্রে অর্থনৈতিক উন্নয়ন সত্ত্বেও চরম বৈষম্য পরিলক্ষিত হচ্ছে। জীবন যাপনের প্রয়োজনীয় উপকরণ সামগ্রীর ক্রমাগত উর্ধ্বগতি, ব্যাংক লুট, বিদেশে অর্থ পাচার, শেয়ার কেলেংকারী, মুনাফাখোর অসাধু সিন্ডিকেট ব্যবসায়ী ও মুদ্রাস্ফীতির কারণে জনজীবন দুর্বিসহ হয়ে পড়েছে। তাই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদী জনগণের ক্রয় ক্ষমতা ও সহনীয় পর্যায়ে নিয়ে আসার জন্য সরকারের প্রতি জোর দাবী জানানো হয়। একই সাথে নিয়মিত বাজার মনিটরিং ব্যবস্থা চালু রাখার আহ্বান জানান।