নীলফামারীতে সরকারি ভাবে ধান-চাল সংগ্রহের উদ্বোধন

আপডেট: মে ১৭, ২০২০
0
file photo

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি ॥ নীলফামারীতে আনুষ্ঠানিকভাবে বোরো ধান ও চাল সংগ্রহ কাযক্রমের উদ্বোধন করা হয়েছে। ১৭ মে রোববার সকাল ১১ টায় উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী এর উদ্বোধন করেন। সদর খাদ্য গুদামে ১জন কৃষকের কাছ থেকে ১ মেট্রিক টন ধান ও একজন মিলারের কাছ থেকে ৫ মেট্রিক টন চাল ক্রয়ের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দীন, কৃষি সম্প্রসারন বিভাগের উপ-পরিচালক ওবায়দুর রহমান মন্ডল, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার এলিনা আক্তার, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মাহমুদুল হাসান, সদর এলএসডি কর্মকর্তা শাহ মো: শাহেদুর রহমান সুমন।
উদ্ধোধনী অনুষ্টানে টুপামারী ইউনিয়নের কৃষক জুয়েল আহম্মেদ এর কাছ থেকে ১ মেট্রিক টন ধান ও আজিজুল হক অটো রাইস মিল মালিক আজিজুল হক ৫ মেট্রিক টন চাল প্রদান করেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক তখ্য অনুযায়ী এবারের বোরো মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে জেলার ৬ উপজেলায় ২৬ টাকা কেজি দরে ১৬ হাজার ৭৮৯ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। পাশাপাশি ৩৬ টাকা কেজি দরে ১৯ হাজার ৬১২ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩৫ টাকা কেজি দরে ১ হাজার ১৫৪ মেট্রিক টন আতপ চাল মিলারদের কাছ থেকে সংগ্রহের জন্য ক্রয় করা হবে। খাদ্য গুদামে চাল সরবরাহ করতে ৫৭৪ জন মিলার চুক্তিবদ্ধ হয়েছে বলে জানিয়েছেন খাদ্য কর্মকর্তা।

ধান ও চাল সংগ্রহের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মো: হাফিজুর রহমান চৌধুরী বলেন, সরকারি ভাবে ধান ও চাল সংগ্রহে কোন কৃষককে হয়রানী করা হলে ও অনিয়মের অভিযোগ উঠলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY