নেইমারের গোলে ব্রাজিলের জয়

আপডেট: জুন ৭, ২০২২
0

জাপানকে নিজেদের ঘরের মাঠে ওড়িয়ে দিয়েছে ব্রাজিল। যদিও গত ম্যাচের তুলনায় একটু বেশিই কষ্ট করতে হয়েছে নেইমারদের। ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি আসে ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমারের পা থেকে।

সোমবার বাংলাদেশ সময় বিকেল ৪টা ২০ মিনিটে টোকিওর নিউ জাপান ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। ম্যাচের ফলাফল ১-০ ব্যবধানে ব্রাজিলের জয়।

এর আগের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোলের বন্যা বইয়ে দিয়েছিল সেলেসাওরা। তার এক ম্যাচ পরেই জাপানের বিপক্ষে জয় পেতে রীতিমতো ঘাম ঝরিয়েছে নেইমারের দল।

এ দিন শুরু থেকে আক্রমনাত্মক থাকে ব্রাজিল কিন্তু প্রতিপক্ষ এশিয়ার ফুটবল পরাশক্তি দল জাপান নিজেদের সামলাচ্ছিলেন খুব ভালোভাবেই। যার ফলে প্রথমার্ধে সকল চেষ্টায় ব্যর্থ হয়ে যায় নেইমারদের। জয়সূচক গোলটির জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত।

অবশ্য পেনাল্টি থেকে গোল করেন নেইমার। পেনাল্টি আদায় করে নেন আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। ম্যাচের বাকি সময়ে জাপান চেষ্টা করলেও গোলমুখে কোনো শটই রাখতে পারেনি স্বাগতিকরা।

গত ২৪ ঘণ্টার মধ্যে বিশ্বফুটবলের তিন বড় তারকা মেসি, রোনালদো ও নেইমার নিজেদের দেশের জয়ে গোল করে বড় অবদান রাখলেন। যেখান থেকে তাদের সমর্থকরা বিশ্বকাপের স্বপ্ন দেখতে শুরু করলো ভালোভাবেই।