পরীক্ষায় ফেল করায় ফেসবুক লাইভে গিয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্রের আত্মহত্যার চেষ্টা

আপডেট: ফেব্রুয়ারি ১, ২০২৩
0
ক্যাপশনঃ গাজীপুর ঃ আত্মহত্যার চেষ্টাকারী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জায়েদ আল সাবিত। ###

স্টাফ রিপোর্টার, গাজীপুর : পরীক্ষায় পাশ করতে না পেরে নিজের ফেসবুক আইডি থেকে লাইভে গিয়ে ট্রেনের নীচে আত্নহত্যার চেষ্টাকালে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান ওই শিক্ষার্থী। গাজীপুর মহানগরীর ধীরাশ্রম এলাকার ঢাকা-ময়মনসিংহ রেললাইনের পাশ থেকে তাকে উদ্ধার করা হয়। বুধবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

জিএমপি’র সদর থানার ওসি জিয়াউল ইসলাম জানান, ভোলার দৌলতখান উপজেলার ফয়জুর রহমানের ছেলে জায়েদ আল সাবিত (২৪) খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করার হুমকি দিয়ে গাজীপুরের ধীরাশ্রম এলাকায় ঢাকা-ময়মনসিংহ রেললাইনের পাশে বসে ট্রেন আসার অপেক্ষা করছিল সে।

এ সংবাদ ওই বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মাধ্যমে জানতে পেরে পুলিশ তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান ওই শিক্ষার্থী। ফাইনাল পরীক্ষায় ফেল করায় মনের দুঃখে এবং হতাশায় আত্মহত্যা করার জন্য সে প্রস্তুতি নিয়েছিল বলে সে জিজ্ঞাসাবাদে জানিয়েছে। তাকে আত্মহত্যা চেষ্টা মামালায় বুধবার আদালতে পাঠানো হয়েছে।