পাকিস্তান কোনো দখলদারদের জন্য তৈরি হয়নি : ইমরান খান

আপডেট: অক্টোবর ২৯, ২০২২
0

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রথান ইমরান খান বলেছেন, পাকিস্তান কোনো ছোট দখলদারদের জন্য না যে এখানে যা খুশি তা করবে। তিনি দেশে আইনের বাধ্যবাধকতা পুনর্ব্যক্ত করেন।

দেশটির এক সংবাদ মাধ্যমকে আক্ষেপ করে তিনি বলেন, দেশে ক্ষমতাসীন আর অসহায়দের জন্য আইনের প্রয়োগ ভিন্নরকম।

তিনি আরো উল্লেখ করেন, অসুস্থ সাংবাদিক ও রাজনীতিবিদের চিকিৎসার বিষয়ে বলেন, নিহত সাংবাদিক আরশাদ শরিফ জানতেন যে কোথায় তার চিকিৎসা করা হবে। এমনকি সেটা বিদেশেও। শিরিন মিজারি এ কথা জানিয়েছেন।

এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দেশটিতে আগাম নির্বাচনের দাবিতে শুক্রবার রাজধানী ইসলামাবাদে ‘লং মার্চ’ শুরু করেছেন। ইমরান খানের নেতৃত্বে রাজপথের এই আন্দোলন দেশটির সরকারকে বেশ চাপের মুখে ফেলেছে।

এ ঘটনায় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, সরকার ইসলামাবাদে পিটিআইয়ের শান্তিপূর্ণ কর্মসূচিতে কোনোরকম বাধা দেবে না। তবে এর ব্যত্যয় ঘটলে যথাযথ জবাব দেয়ার হুঁশিয়ারি দেন।

টুইটার স্পেস সেশনের এক আলোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পিটিআই চেয়ারম্যান ইমরান খান চুক্তিবদ্ধ হয়েছেন যে তিনি ইসলামাবাদের রেড জোনে প্রবেশ করবেন না। এজন্য তাদের সুপ্রিম কোর্ট ও ইসলামাবাদ হাইকোর্টও নিষেধাজ্ঞা দিয়েছে।

তিনি বলেন, আমরা তাদের ততক্ষণ থামাবো না, যতক্ষণ না তারা শান্ত থাকে। যদি তারা অশান্ত হয় তাহলে তাদের জন্য পুরো ফোর্স প্রস্তুত বলেও জানান তিনি।
সূত্র : ডন