পাবনা-৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২০
0

পাবনা প্রতিনিধি: আজ পাবনা- ৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কিছুটা সামাজিক দূরত্ব বজাই রেখে সারিবদ্ধভাবে ভোটাররা লাইনে দাঁড়িয়ে স্বাচ্ছন্দে ভোট দিচ্ছেন।

সকাল সাড়ে ৮টায় ঈশ্বরদী উপজেলার তিলকপুর সরকার প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, নারী ও পুরুষ ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে আছেন। তারা নিরাপদে ভোটকেন্দ্রে এসেছেন বলে জানান।

ওই কেন্দ্রের ভোটার আলতাফ প্রামাণিক, জাহাঙ্গীর ফারাচি, রনজু আহমেদ, শিমুল হোসেনসহ অন্যরা জানান, কেন্দ্রে আসতে তাদের কেউ বাধা দেননি। আবার ভোটকেন্দ্রে তাদেরে ভোট তারা নিজেরাই ইচ্ছেমত প্রার্থীকে দিতে পেরেছেন।

তিলকপুর ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার আব্দুস সোবহান জানান, তারা আগের দিন বিকেলেই ভোটকেন্দ্রে ব্যালট পেপার ছাড়া সব সরঞ্জামাদিসহ পৌছাঁন। ব্যালট পেপার পৌঁছানো হয়েছে শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে।

PABNA-VOTER-LINE01.jpg

তিনি জানান, সকালে ভোটগ্রহণ শুরুর প্রাক্কালে খালি বাক্স সব নির্বাচনী কর্মকর্তা ও পোলিং এজেন্টদের সামনে উন্মুক্ত করে দেখানো হয়। ভোটকেন্দ্রে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। নির্বাচনী কাজে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসাররা তাদের দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করতে পারছেন। বেলা একটু বাড়ার পর ভোটার উপস্থিতি আরও বাড়বে বলেও তিনি জানান।

এদিকে সকাল ৯টা পর্যন্ত ভোটাররা স্বাচ্ছন্দে কেন্দ্রে আসছেন। বৃষ্টি না হলে বেশিরভাগ ভোটার ভোট কেন্দ্রে আসবেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

রাজশাহীর অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান জানান, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশের পাশপাশি আনসার সদস্যরাও দায়িত্ব পালন করছেন। নির্বাচনী এলাকায় র্যাব-বিজিবি টহলের পাশপাশি নির্বাহী এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চলছে ভ্রাম্যমাণ আদালত। সামাজিক দূরত্ব মেনে ভোটকেন্দ্র লাইনে দাঁড়ানোর ব্যবস্থা করা হয়েছে। নির্বিঘ্নে ও নিশ্চিন্তে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

PABNA-VOTER-LINE01.jpg

উল্লেখ্য,পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত পাবনা-৪ সংসদীয় আসন। চলতি মেয়াদসহ গত ৫টি মেয়াদে শামসুর রহমান শরীফ ডিলু এমপি নির্বাচিত হয়েছিলেন। গত ২ এপ্রিল তিনি মারা যাওয়ায় করায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

পাবনা-৪ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৮২ হাজার। মোট ১২৯টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হচ্ছে। এসব কেন্দ্রের মধ্যে ৮৮টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। তবে ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের তরফ থেকে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য ১১শ পুলিশ সদস্য, এক হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

উপনির্বাচনে মুক্তিযোদ্ধা ও ঈশ্বরদী উপজেলার তিনবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস (নৌকা), বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ) এবং জাতীয় পার্টির রেজাউল করিম (লাঙল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

LEAVE A REPLY