পল্টন থেকে শাহবাগ বিএনপির প্রতিবাদ মহাসমাবেশে জনতার সমুদ্র

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১
0

জাতীয় প্রেসক্লাবে বিএনপির নেতাকর্মীদের উপস্থিতিতে জনতার সমুদ্র তৈরী হয়েছে।

পল্টন থেকে শাহবাগ বিএনপির প্রতিবাদ সমাবেশ নয় এ যেনো মহাসমাবেশ । সকাল থেকেই প্রেসক্লাবে ঢল নেমেছে নেতাকর্মীদের। পল্টন থেকে প্রেসক্লাব ছাড়িয়ে হাইকোর্ট পর্যন্ত নেতাকর্মীদের ঢল দেখে পুলিশ কোনভাবেই মিছিল করতে দিতে চায়নি। কিন্তু বাঁধভাঙ্গা জোয়ারে মিছিল করেছে বিএনপি। এ সময় পুলিশ-বিএনপি ধাওয়া আল্টা ধাওয়া -বাক-বিতন্ডা হয়। পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শনিবার সকাল থেকেই ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার নিয়ে খন্ড খন্ড মিছিলসহ প্রেসক্লাবে জড়ো হতে শুরু করে। ফলে প্রতিবাদ সভা পরিণত হয় মহাসমাবেশে।

বিএনপির পূর্বঘোষিত প্রতিবাদ কর্মসূচিতে জাতীয় প্রেসক্লাবের সামনে দলটির বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হয়েছে। নেতাকর্মীরা অবস্থান নিয়ে জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদের স্লোগানে স্লোগানে প্রেসক্লাব চত্বর উত্তাল করে তুলেছে।

এদিকে, যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সকাল থেকেই প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও সতর্ক অবস্থানে রয়েছে। এদিকে সমাবেশের কারণে পল্টন থেকে শাহবাগ পর্যন্ত রাস্তায় যানজটের সৃষ্টি হয়েছে।

এ সময় নেতাকর্মীরা জিয়ার খেতাব বাতিলের প্রতিবাদে বিভিন্ন ধরনের স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন নিয়ে আসে। সময়ের সাথে সাথে প্রেসক্লাব চত্বরে নেতাকর্মীদের ভিড় বাড়তে শুরু করে।