বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে র‍্যাব

আপডেট: অক্টোবর ১৫, ২০২০
0

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে ৩৬০টি সাদাছড়ি বিতরণ করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে র‍্যাব সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে সাদাছড়ি বিতরণ করেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

অনুষ্ঠানে র‍্যাব ডিজি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সুবিধাবঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবনের একটা বড় সময় তিনি কারাগারে কাটিয়েছেন। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখছি।

আমরা সমৃদ্ধ বাংলাদেশ তখনই গড়তে পারবো, যখন সকল শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবো। এর আওতা থেকে প্রতিবন্ধীরাও বাদ নয়, বরং তাদেরকে শক্তি হিসেবে বিবেচনা করেছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা অনেক অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিলাম, কিন্তু মহামারীর কারণে সেটা সম্ভব হয়নি। আজ কিছু সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে সমবেত হতে পেরেছি, আমাদেরকে সেই সুযোগ করে দেওয়ার জন্য আপনাদেরকে ধন্যবাদ।

মহামারীতে র‍্যাব সুবিধাবঞ্চিত মানুষের পাশে সাধ্যমতো দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সবসময় চেষ্টা করেছি সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। ভবিষ্যতেও এ সহায়তার হাত প্রসারিত থাকবে।

অনুষ্ঠানে এ সময় র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সারওয়ার, গোয়েন্দা বিভাগের প্রধান লে. কর্নেল সারওয়ার বিন কাশেমসহ র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY