বশেমুরকৃবি’তে কৃষক প্রশিক্ষণ কর্মশালা

আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) কর্তৃক উদ্ভাবিত বিভিন্ন ফসল ও প্রযুক্তিসমূহ কৃষকদের মাঝে তুলে ধরার লক্ষ্যে মঙ্গলবার দিনব্যাপী কৃষক কর্মশালা বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম বিশ্ববিদ্যালয় কতর্ৃক উদ্ভাবিত বিভিন্ন ফসলের জাত ও প্রযুক্তিসমূহ অংশগ্রহণকারীদের সামনে উপস্থাপন করেন এবং ফসল ও প্রযুক্তিসমূহের বিশদ বিবরণ দেন। কর্মশালায় গাজীপুর সদর উপজেলা থেকে আগত ১০ জন কৃষক প্রতিনিধি অংশগ্রহণ করেন। বহিরাঙ্গন কার্যক্রম এ কর্মশালার আয়োজন করে।

বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক প্রফেসর ড. মোঃ রুহুল আমীনের সভাপতিত্বে কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আবু আশরাফ খান, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ গোলাম রসুল, ফিশারিজ অনুষদের ডীন প্রফেসর ড. নার্গিস সুলতানা, ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের ডীন প্রফেসর ড. শিল্পী ইসলাম, কৃষি অর্থনীতি ও গ্রামীন উন্নয়ন অনুষদের ডীন প্রফেসর ড. এম. কামরুজ্জামান এবং বহিরাঙ্গন কার্যক্রমের সহযোগী পরিচালক প্রফেসর ড. টোটন কুমার ঘোষ উপস্থিত ছিলেন।