বাংলাদেশ আমেরিকা কালচারাল সোসাইটির সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

আপডেট: মার্চ ৩, ২০২১
0

খুলনা ব্যুরোঃ
মুজিববর্ষ উপলক্ষ্যে আমেরিকা থেকে পরিচালিত বাংলাদেশ- আমেরিকা কালচারাল সোসাইটির উদ্যোগে মঙ্গলবার (২ মার্চ) শাহপুর বাজার গাজী আব্দুল হাদী চত্বরে দিন ব্যাপী ১০০ শিল্পীর অংশগ্রহণে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিজয়ীদের পুরস্কার প্রদানের পাশাপাশি শ্রেষ্ঠ সাংস্কৃতি ব্যক্তিত্ব হিসেবে গাঙচিলের প্রতিষ্ঠাতা খান আকতার হোসেন ও শ্রেষ্ঠ সাংবাদিক হিসেবে আনোয়ার হোসেন আকুঞ্জীকে সম্মাননা দেয়া হয়েছে।
সকাল ৮ টা থেকে রাত ৮টা পর্যন্ত অনুষ্ঠিত প্রতিযোগিতার মধ্যে ছিল বঙ্গবন্ধুকে নিয়ে গান, দেশের গান, নৃত্য প্রতিযোগিতা ও কবিতা আবৃতি। আমেরিকা প্রবাসি নাট্যকর ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব খান শওকতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরফুদ্দিন বিশ^াস বাচ্চু, ডুমুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ, ২নং রঘুনাথপুর ইউপি চেয়ারম্যান খান শাকুর উদ্দিন।
প্রধান অতিথির বক্তৃতায় শেখ হারুনুর রশিদ বলেছেন; জাতির জনক বঙ্গবন্ধু হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসের সবচেয়ে করুণ ও কলঙ্কিত অধ্যায়। তিনি আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে আজ যে অনুষ্ঠানটি আমি দেখলাম তাতে নতুন প্রজন্ম সাহসী ও অনুপ্রোণিত হবে। একদিন তারাই জাতির জনকের সোনার বাংলাকে পৃথিবীর বুকে উজ্জ্বল ভাস্কর হিসেবে তুলে ধরবে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এ্যাড. সাহারা পিয়া, রনজিৎ কুমার সাহা, এস এম মেসবাহুল আলম টুটুল, গৌরাঙ্গ বিশ^াস, নাট্যকর এস এম মতিউর রহমান, গাজী নূর আলী, সরদার মাহমুদ আলী, জিল্লুর রহমান আকুঞ্জী, শম্পা বিশ^াস, আকতারুল আলম সুমন প্রমুখ।