বাংলাদেশ ইসলামিক স্টাডিজ ফোরাম কর্তৃক অধ্যক্ষ ড. আল্লামা মুফতি মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার সালেহীকে বিশেষ সংবর্ধনা প্রদান

আপডেট: ফেব্রুয়ারি ২৮, ২০২১
0

আমাদের শিক্ষাব্যবস্থা, বিশেষ করে পাঠ্যক্রমে ধর্মীয় ও নৈতিক ভিত্তি খুবই দুর্বল। অথচ নৈতিকতা ও মুল্যবোধের মূল উৎসই হলো ধর্ম এবং বিশেষ করে মুসলমানদের জন্য ইসলাম। এদেশের শিক্ষা ব্যাবস্থার বিভিন্ন স্তরে ইসলাম ও নৈতিক শিক্ষার অবস্থান ও মর্যাদা ফিরিয়ে আনা জরুরী। মাননীয় প্রধানমন্ত্রী অত্যন্ত ধর্মপরায়ন ও নৈতিক মুল্যবোধের ভিত্তিতে দেশ গড়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন। তাই এই ব্যাপারে তাঁর মনোযোগ আকর্ষণ ও আশু হস্তক্ষেপ জরুরী।

ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর বোর্ড অব গভর্নরস এর গভর্নর অধ্যক্ষ ড. আল্লামা মুফতি মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার সালেহীকে বিশেষ সংবর্ধনা প্রদান করেছে বাংলাদেশ ইসলামিক স্টাডিজ ফোরাম। উক্ত অনুষ্ঠানে সংবর্ধিত মেহমান হিসেবে এসব কথা বলেন ডঃ কাফীলুদ্দীন সরকার সালেহী। ইসলামি শিক্ষা ও মুসলিম উম্মাহর কল্যাণে অনন্য অবদানের সম্মাননা হিসাবে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়।

গত ২৬.০২.২০২১ তারিখ বিকেলে রাজধানীতে বায়তুল মোকাররম মিলনায়তনে বাংলাদেশ ইসলামিক স্টাডিজ ফোরামের উদ্যোগে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিরেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মুহাম্মদ মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতে ছিলেন সরকারি কলেজ ইসলাম শিক্ষা সমিতির সেক্রেটারি প্রফেসর মোহাম্মদ ইসরাইল হুসাইন মুন্সী, সরকারি কবি নজরুল কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ আকবর হুছাইন এবং বাংলাদেশ ইসলামিক স্টাডিজ ফোরামের মহাসচিব ডক্টর শাহ মুহাম্মদ আব্দুর রহীম ও উপাধ্যক্ষ মোঃ আবদুর রহমান, প্রধান সমন্বয়ক. বাংলাদেশ ইসলামিক স্টাডিজ ফোরাম। অনুষ্ঠানে বক্তারা ইসলামি শিক্ষা ও মুসলিম উম্মাহর কল্যাণে অধ্যক্ষ মুফতী মুহাম্মদ কাফীলুদ্দীন সরকারের অবদানের কথা তুলে ধরেন। পরিশেষে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।