বিএনপি নেতা সাবেক এমপি দিলদার হোসেন সেলিমের মৃত্যুতে তারেক রহমান-মীর্জা ফখরুল- ডা জাহিদের শোক

আপডেট: মে ৬, ২০২১
0

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম আজ রাতে সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তাঁর মৃত্যুতে পৃথক শোকবাণী দিয়ে শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান , বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ডাঃ এ জেড এম জাহিদ হোসেন।

আজ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শণের বলিষ্ঠ অনুসারী মরহুম দিলদার হোসেন সেলিম নিজ এলাকায় একজন জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ। জনকল্যাণের মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন বলেই তিনি এলাকাবাসীর নিকট ছিলেন পরম আপনজন।

বহুদলীয় গণতন্ত্রে বিশ^াসী মরহুম দিলদার হোসেন সেলিম নিজ এলাকায় দলকে শক্তিশালী করেছিলেন এবং আমৃত্যু দলের সকল কর্মসূচি স্থানীয়ভাবে সফল করতেন। তিনি সংকীর্ণ মনোভঙ্গি নিয়ে রাজনীতি করতেন না, তাঁর রাজনীতির মূল লক্ষ্যই ছিল সমাজসেবা, সেজন্য সিলেটবাসীর নিকট তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। দেশের বর্তমান চরম দূর্দিনে তাঁর মতো একজন আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরবিদায়ে আমি গভীরভাবে শোকাহত হয়েছি।
আমি মরহুম দিলদার হোসেন সেলিম এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর’র শোক
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি’র সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক সাংসদ দিলদার হোসেন সেলিম এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, “মরহুম দিলদার হোসেন সেলিম ছিলেন একজন কর্তব্যপরায়ণ এবং আদর্শনিষ্ঠ রাজনীতিবিদ। বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে গভীরভাবে বিশ্বাসী মরহুম দিলদার হোসেন সেলিম রাজনীতিতে নিজের সুনাম অক্ষুন্ন রেখেছিলেন। সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি এলাকার উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এছাড়াও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনে তিনি নিজ এলাকায় যে সাহসী ভূমিকা পালন করেছেন তা নি:সন্দেহে প্রশংসার দাবিদার। রাজনীতিতে তাঁর অংশগ্রহণের মূল উদ্দেশ্যই ছিল সমাজসেবার বৃহত্তর কাজকে এগিয়ে নিয়ে যাওয়া।

ক্রান্তিকালেও তিনি দলের নীতি, আদর্শ ও কর্মসূচি পালন থেকে ন্যুনতম বিচ্যুৎ হননি। তাঁর মৃত্যুতে সিলেট বিভাগীয় বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। তিনি ছিলেন একজন কারা নির্যাতিত নেতা। দলের জন্য তাঁর সাহসী ভূমিকা নেতাকর্মীদেরকে সবসময় অনুপ্রাণিত করবে। দিলদার হোসেন সেলিমের মৃত্যুতে আমি তাঁর পরিবার-পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সহমর্মিতা। দোয়া করি মহান রাব্বুল আলামীন যেন তাঁকে বেহেস্ত নসীব এবং শোকাহত পরিবারের সদস্যদেরকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন। আমি মরহুম দিলদার হোসেন সেলিম এর রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকবিহব্বল পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

বিএনপি’র ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান এবং প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এর শোকবার্তা
এছাড়া বিএনপি’র ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান এবং প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন পৃথক পৃথক শোকবার্তায় বিএনপি’র সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি দিলদার হোসেন সেলিম এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। পৃথক পৃথক শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, “একজন বলিষ্ঠ ও সাহসী নেতা হিসেবে দলের সকল কর্মসূচিতে মরহুম দিলদার হোসেন সেলিম সোচ্চার ও নির্ভিক ভূমিকা পালন করেছেন।

জনপ্রতিনিধি হিসেবেও তিনি এলাকার উন্নয়নে যে দায়িত্ব পালন করে গেছেন তা এলাকাবাসী চিরদিন স্মরণ করবে। তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত দলীয় আদর্শের প্রতি অবিচল থেকে বিএনপি-সিলেট বিভাগকে শক্তিশালী, গতিশীল ও সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করতে নিরলসভাবে কাজ করে গেছেন। তার মৃত্যুতে বিএনপি-সিলেট বিভাগ একজন দক্ষ, কর্মনিষ্ঠ ও শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়নে নিবেদিতপ্রাণ বলিষ্ঠ সংগঠককে হারালো। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।”