বিএফইউজে-ডিইউজে নেতৃবৃন্দ সাংবাদিক রিশাদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

আপডেট: নভেম্বর ২১, ২০২১
0
Bfuj -duj

তুচ্ছ ঘটনায় রাজধানীর শাহবাগে বেসরকারি ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক রিশাদ হুদার ওপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ এবং তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতৃবৃন্দ।

আজ রোববার (২১ নভেম্বর, ২০২১) বিএফইউজে) সভাপতি এম. আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুযায়ী শনিবার বিকেলের দিকে সাংবাদিক রিশাদ হুদা আজিজ সুপার মার্কেটের পেছনের গলি দিয়ে মোটরবাইকে যাওয়ার পথে পেছন থেকে হর্ন বাজিয়ে জায়গা চান। এ সময় ধানমন্ডি থানা ছাত্রলীগের সাবেক সভাপতি পরিচয় দেওয়া নাজিম আহমেদের গাড়ি থেকে চার জন বের হয়ে তার ওপর হামলা চালায়। হামলাকারীরা হেলমেট দিয়ে তার মাথা, বুক ও পিঠে এলোপাতাড়ি আঘাত করে। পরে আজিজ সুপার মার্কেটের ভেতরে নিয়ে তাকে আবারও মারধর করা হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে পুলিশ এবং নাজিম আহমেদ বাবুসহ দুজনকে আটক করে।

নেতৃবৃন্দ বলেন, রাস্তায় গাড়িতে হর্ন দিয়ে সাইড চাওয়ায় কাউকে মারধরের ঘটনা ক্ষমতার দাম্ভ এবং ধৃষ্টতার বহিঃপ্রকাশ। কোন সভ্য সমাজে এটি কাম্য হতে পারে না। ঘটনায় জড়িত দুইজন সন্ত্রাসীকে পুলিশ গ্রেফতার করলেও অন্যরা অধরা। নেতৃবৃন্দ সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন।