বেগম খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ও মুক্তি দাবি প্রবাসী বিএনপির

আপডেট: জুন ২২, ২০২১
0

বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও তার মুক্তি দাবি জানিয়েছেন এশিয়া-প্যাসিফিক ও মধ্যপ্রাচ্য বিএনপি। এক যৌথ বিবৃতিতে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক ডক্টর শাকিরুল ইসলাম খান শাকিল ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব এ দাবি জানান।

তারা বিবৃতিতে বলেন, খালেদা জিয়া শুধু একজন বয়স্ক রাজনীতিবিদ নন, তিনি দেশের স্বাধীনতা সংগ্রামে অতুলনীয় অবদান রেখেছেন। গণতন্ত্র পুনরুদ্ধারে তাঁর ভূমিকা কিংবদন্তির মতো। তিনি তিনবারের প্রধানমন্ত্রী। তিনি দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলের জনপ্রিয় নেতা। তাঁর পূর্ণাঙ্গ চিকিৎসা প্রয়োজন। সব ধরনের রাজনৈতিক সংকীর্ণতা থেকে বের হয়ে তাঁর সর্বোচ্চ চিকিৎসা দেশের মানুষের প্রাণের দাবি। খালেদা জিয়ার স্বাস্থ্যগত অবস্থা নিয়ে বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী সকল সংগঠনের নেতাকর্মীসহ দেশ বিদেশের আপামর জনসাধারণ চরম উদ্বিগ্ন, উৎকণ্ঠিত।

এ অবস্থায় বিএনপির প্রবাসী নেতৃবৃন্দ খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তাঁকে দেশের বাইরে পাঠানোর জন্য ব্যবস্থা ত্বরান্বিত করার পাশাপাশি তাঁর মুক্তির আহ্বান জানিয়েছেন।

এদিকে বিএনপির চেয়াপারর্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য তাঁকে দেশের বাইরে পাঠানোর জন্য ব্যবস্থা ত্বরান্বিত করার পাশাপাশি তাঁর মুক্তির আহ্বান জানিয়েছেন আমেরিকা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও সাবেক সাধারণ সম্পাদক আমেরিকা বিএনপির জিল্লুর রহমান জিল্লু আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু কুয়েত বিএনপির সাবেক সদস্য সচিব শওকত আলী ফিনল্যান্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জামান সরকার মনির অষ্ট্রিয়া

বিএনপির সাবেক সহ সভাপতি নাসির উদ্দিন জার্মান বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক খান বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃআলম হোসেন আমেরিকা ইলিয়িন ষ্ট্রীট বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলু মিয়া ম্যারিল্যান্ড বিএনপির সদস্য কবিরুল ইসলাম কানাডা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আনছার উদ্দিন ইতালী বিএনপি নেতা খলিলুর রহমান খোকন ফিনল্যান্ড বিএনপির দপ্তর সম্পাদক শামীম বেপারী।