ভারত-আফগানিস্তান ম্যাচ ‘পাতানো’ বলা বন্ধ করার আহ্বান শোয়েব আখতারের

আপডেট: নভেম্বর ৪, ২০২১
0

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম আফগানিস্তান ম্যাচকে ঘিরে টুইটারে হ্যাশট্যাগ দিয়ে ফিক্সড বা পাতানো খেলার অভিযোগ ট্রেন্ড করার পর এ নিয়ে প্রতিবাদ জানিয়েছেন পাকিস্তানের ক্রিকেটার শোয়েব আখতার।

পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার নিজের ব্যক্তিগত টুইটারে লিখেছেন, এই ক্রিকেট ম্যাচটিকে পূর্বপরিকল্পিত কিংবা পাতানো বলা বন্ধ করুন। এটা কেবলই বাজে দিকটাই ফুটিয়ে তুলবে। আমি আফগানিস্তান ও ভারত উভয়ের পাশে আছি।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচে ভারত বড় ব্যবধানে জয় পেয়েছে। শুরুতে ব্যাট করেতে নেমে ২ উইকেট হারিয়ে ২১০ রান তোলে ভারত। জবাবে আফগানিস্তান পুরো ২০ ওভার ব্যাট করে ১৪৪ রান তোলে।

পাকিস্তানে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই এই ম্যাচে আফগানিস্তানের ক্রিকেটারদের খেলা, মাঠে বেশ কিছু সিদ্ধান্ত, একাদশ সাজানো এবং টস করে আফগানিস্তানের বোলিং নেয়া নিয়ে প্রশ্ন তোলে। যার মধ্যে পাকিস্তানের গায়িকা মোমেনা মোস্তাসেনাও আছেন।

কিন্তু শোয়েব আখতার নিজের ইউটিউবে একটি ভিডিও আপলোড দিয়ে বলেছেন, ‘অনেকেই হতাশ হয়েছেন, হতাশ হতেই পারেন। ভারতের জন্য এখনো সুযোগ আছে। ভারত খুবই ভালো খেলেছে। এই সহজাত ক্রিকেটটাই খেলা দরকার ছিল ভারতের।’