ফেইসবুকে অপপ্রচারের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের অভিযোগ

আপডেট: মে ১৯, ২০২০
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ ভূরুঙ্গামারীতে একটি ফেইসবুক পেইজ থেকে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামি লীগ ও উপজেলা প্রশাসনের বিরুদ্ধে অপপ্রচারেরর অভিযোগে থানায় সাধারণ ডায়রী করেছেন পাইকের ছড়া ইউপি চেয়ারম্যান ।

ডাইরী সূত্রে জানা গেছে, গত ১৭ মে সোমবার রাতে “ভূরুঙ্গামারী,কুড়িগ্রাম” নামের একটি ফেইসবুক পেইজে “পাইকের ছড়া ইউনিয়নে আজ পর্যন্ত সরকারের কোন ত্রান বিতরণ করা হয়নি এবং প্রধাণমন্ত্রীর ২ হাজার ৫ শত টাকার নগদ অর্থ নিয়েও চলছে লুকোচুরি’ মর্মে একটি পোষ্ট দেওয়া হয়। উক্ত পোষ্টে আরো উল্লেখ করা হয় যে, স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামি লীগ সভাপতি, ইউপি সদস্য এবং তাদের লোকজন সবকিছু গোপন রেখেছেন।

“এর আগেও তারা গরীবের হক মেরে খেয়েছেন বলে উক্ত পোষ্টে উল্লেখ করা হয়”। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে এলে উপজেলা নির্বাহী অফিসার তার কার্যালয়ে সোমবার জরুরী সভা আহ্বান করেন। উক্ত সভায় অসত্য,ভীত্তিহীন ও বানোয়াট তথ্য প্রদান করে স্টাটাস দেওয়ায় ঐ ফেইসবুক পেইজের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়রী করার সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার রাতেই পাইকের ছড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সরকার বাদী হয়ে ভূরুঙ্গামারী থানায় সাধারণ ডায়রী দায়ের করেন যার নং ৬৯২ তারিখঃ ১৮.০৫.২০২০।

এ বিষয়ে জানতে চাইলে পাইকেরছড়া ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বলেন, আমার ইউনিয়নে বরাদ্দকৃত ১৪.৩৫০ মেঃটন ত্রাণ সামগ্রী ইউপি ত্রাণ কমিটি ও ট্যাগ অফিসারের উপস্থিতিতে ১ হাজার ৪৩৫ জন দুঃস্থ মানুষের মধ্যে সুষ্ঠুভাবে বিতরণ করেছি। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল আমাকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে বানোয়াট অসত্য ও ভিত্তিহীন তথ্য দিয়ে ফেইসবুকে অপপ্রচার চালাচ্ছে ।

ওসি মুহাঃ আতিয়ার রহমান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন , উক্ত ফেইসবুক পেইজটির ব্যাপারে অনুসন্ধান চলছে। অতিসত্ত্বর পেইজটির এডমিনদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম বলেন, সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করতে মহল বিশেষের এই সব চক্রান্তের বিরুদ্ধে ত্রাণ কমিটির সিদ্ধান্ত মোতাবেক আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

LEAVE A REPLY