মার্চের শুরুতে হাউস শুনানিতে সাক্ষ্য দিতে ফেসবুক, টুইটার প্রধান নির্বাহী কর্মকর্তারাদের আলোচনা

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২১
0

ফেসবুক ইনকর্পোরেটেড এবং টুইটার ইনকর্পোরেটেডের প্রধান নির্বাহীরা আগামী মাসের শুরুতে একটি শুনানিতে সাক্ষ্য দিতে হাউস অফ রিপ্রেজেন্টেটিভসের আইন প্রণেতাদের সাথে কথা বলবেন।

প্রতিবেদনে বলা হয়েছে, শুনানির সঠিক কারন এখনো পরিষ্কার নয়।

দুই ব্যক্তিকে উদ্ধৃত করে প্রতিবেদনে আরও বলা হয়েছে, ফেসবুক তাদের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গকে হাউস এনার্জি এন্ড কমার্স কমিটির সামনে হাজির করা নিয়ে আলোচনা করবেন। পলিটিকো এক ব্যক্তিকে উদ্ধৃত করে বলেন, টুইটার এবং এর প্রধান জ্যাক ডরসি একই বিষয়ে আলোচনা করবেন।

রিপোর্ট অনুসারে, ফেসবুক এবং টুইটার প্রধান নির্বাহী কর্মকর্তার উপস্থিতি গুগল এবং এর মূল কোম্পানি অ্যালফাবেট ইনকর্পোরেটেডের প্রধান নির্বাহী যৌথভাবে সাক্ষ্য দিতে পারে।

সূত্রের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, শুনানির জন্য এখনো তারিখ নির্ধারণ করা হয়নি, কিন্তু এটি মার্চের শুরুতে আসতে পারে।

ফেসবুক, গুগল এবং টুইটার তাৎক্ষণিকভাবে কোন মন্তব্যের জন্য সাড়া দেয়নি। হাউস এনার্জি এন্ড কমার্স কমিটি কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

তিনজন প্রধান অক্টোবরে সিনেট বাণিজ্য কমিটির একটি শুনানিতে হাজির হন। রিপাবলিকান আইন প্রণেতারা তাদের বিষয়বস্তু মডারেশনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন করেছে, অন্যদিকে ডেমোক্র্যাটরা প্রাথমিকভাবে নির্বাচনে হস্তক্ষেপ করা ভুল তথ্যের বিরুদ্ধে অপর্যাপ্ত পদক্ষেপের উপর মনোযোগ প্রদান করেছে।