রূপগঞ্জে জাল দলিল চক্রের ৫ সদস্যের নামে মামলা : মূল হোতা গ্রেপ্তার

আপডেট: নভেম্বর ১৯, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে জাল দলিল চক্রের পাঁচ সদস্যের নামে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ জালিয়াত চক্রের মূল হোতা প্রতারক বোরহান মোল্লাকে গ্রেফতার করেছে। গ্রেপ্তারকৃত বোরহান মোল্লা (৩২) মর্তুজাবাদ গ্রামের মৃত নুরুল ইসলাম মোল্লার ছেলে।
বৃহস্পতিবার (১৮ নভেম্বর) রাতে রূপগঞ্জ উপজেলা ভুমি অফিসের নাজির কাম-ক্যাশিয়ার নাসির উদ্দিন আহম্মেদ বাদী হয়ে ৫ জনকে এজাহার নামীয় আসামী করে রূপগঞ্জ থানার মামলা দায়ের করেন।
মামলার এজাহার থেকে জানা যায়, প্রতারক বোরহান মোল্লা ১৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে গোলাকান্দাইল ইউনিয়নের আমলাবো মৌজাস্থিত খতিয়ান নং সাবেক ১৩৮/১নং, সিএস ১০২, এসএ ২৩৭, আরএস ৩৯৮নং, খারিজা খতিয়ান নং ৬০৩৮, জোত নং ৬০৩৭ খতিয়ানভুক্ত। দাগ নং সিএস ও এসএ ৮৭৩, আরএস ১৩০৭ নং দাগে ১৪.৫০ ভুমি হইতে ১৪ শতাংশ ভুমি প্রতারক চক্রের আরেক সদস্য দলিল গ্রহিত্রী মোসা. শিউলী আক্তারের নামে সৃজনকৃত ১৭১৯/২০২০ইং নং সাফকবলা দলিলমূলে সহকারী কমিশনার ভুমি অফিসে নামপত্তন করার জন্য দাখিল করে।
প্রতারক বোরহানে মোল্লার দাখিলকৃত দলিলটি সন্দেহ হলে রূপগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে যাচাই করা হয়। দলিলটি সৃজনকৃত প্রমানিত হলে বোরহান মোল্লাকে আটক করা হয়।
পরে আটককৃত বোরহান মোল্লাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে তার সহযোগী ভুলতা ইউনিয়নের নাহাটি এলাকার আবুল হাসেমের ছেলে মো. সফিউল্লাহ (৩৩), গোলাকান্দাইল ইউনিয়নের মৃত আলী মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৩৫), সাওঘাট এলাকার দলিল লিখক নাজমুল হক সনদ নং ২৮৫ ও ভুয়া দলিল গ্রহিত্রী শিউলী আক্তার কথা স্বীকার করেন।
রূপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি আতিকুল ইসলাম বলেন, ভুয়া দলিল প্রতারক চক্রের এক সদস্যকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় আমাদের পক্ষ থেকে মামলা করা হয়েছে।
রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ জানান, জাল দলিল প্রতারক চক্র সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ১৯-১১-২০২১