লকডউনেও করোনায় আক্রান্তদের মৃত্যুর মিছিল বাড়ছে : ২৪ ঘন্টায় মৃত্যু আরো ৯৪

আপডেট: এপ্রিল ১৫, ২০২১
0

লকডউনেও দেশে করোনায় আক্রান্তদের মৃত্যুর মিছিল বাড়ছেই। ২৪ ঘন্টার মধ্যে মারা গেছেন আরো ৯৪জন। আজ সকাল আটটা পর্যন্ত সরকারি হিসেবে নতুন আরও ৪ হাজার ১৯২জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আজ ১৫ এপ্রিল সরকারি এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এদিকে করোনায় আজ দ্বিতীয় দিনের লকডাউনে পেশাজীবী-শ্রমজীবী মানুষ রাস্তায় নেমেছে নিজ নিজ কর্মসংস্থানের তাগিদে। পুলিশ রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোরভাবে চেকিং কার্যক্রম চালালেও মানুষ তা তোয়াক্কা করছে খুবই কম।

লকডাউনে ঘরের বাইরে বের হতে মুভমেন্ট পাস পেতে প্রায় ১৬ কোটি আবেদন জমা পড়েছে। এর মধ্যে ৩ লাখ ১৬ হাজার ৮০১টি পাস ইস্যু করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

পুলিশ সদর দফতরের জনসংযোগ বিভাগের এআইজি মো. সোহেল রানা জানান, ১৩ এপ্রিল বেলা ১১টা থেকে ১৫ এপ্রিল বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ১৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৬৫টি আবেদন করা হয় মুভমেন্ট পাসের জন্য। প্রতি মিনিটে ১৪ হাজার ২৬টি আবেদন করা হচ্ছে। তবে চার লাখ ৯৭৭ জন রেজিস্ট্রেশন করতে সক্ষম হয়েছেন।

সোহেল রানা জানান, তিন লাখ ১৬ হাজার ৮০১টি পাস ইস্যু করা হয় এই সময়ে। তিন লাখ ১৬ হাজার ৭৫৪টি পাস গ্রহণ করা হয়।

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে এক অনুষ্ঠানে মুভমেন্ট পাস অ্যাপের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। বুধবার ( ১৪ এপ্রিল) থেকে ২১ এপ্রিল পর্যন্ত সরকারি নিষেধাজ্ঞারর মধ্যে ঘরের বাইরে বের হতে এই মুভমেন্ট পাসের ব্যবস্থা করে পুলিশ।
যাদের পাস লাগবে না