লকডাউনে ভ্রাম্যমাণ মুচিদের মাঝে ‘এনএফএস মতিঝিল থানা’র খাদ্য সামগ্রী বিতরণ

আপডেট: জুলাই ১৫, ২০২১
0

লকডাউনে আয়-রোজগারহীন হয়ে পড়া মতিঝিলে ভ্রাম্যমান জুতো মেরামতকারী মুচি সম্প্রদায়ের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস)।

বুধবার (১৪ জুলাই) রাজধানীর মতিঝিল থানার ৮, ৯, ১০নং ওয়ার্ডে ঘুরে-ঘুরে মুচিদের হাতে ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির মতিঝিল থানার বন্ধুরা নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার তুলে দেন।

খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আমিনুল ইসলাম শামীম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবকলীগের সাবেক ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক শাহীনুর রহমান শাহীন, মতিঝিল থানা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক গোলাম হোসেন জনি, মতিঝিল থানা ওসি অপারেশন রফিকুল ইসলাম, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মো. বাবুল, আল মাহমুদ ইমন সম্ভু, শাহাজাদা তালুকদার, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির কেন্দ্রীয় আইন সম্পাদক ও সেন্ট্রাল ল’ কলেজের সাধারণ সম্পাদক কাজী মামুনুর রহমান মাহিম, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা মো. সিজন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের উপ-নাট্য ও বিতর্ক সম্পাদক নাইমুল ইসলাম নোমান, মতিঝিল থানা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি সোহেল আলী, সাংগঠনিক সম্পাদক আল মাহমুদ মামুন, ক্রীড়া সম্পাদক শেখ সনি, ৯নং ওয়ার্ড যুবলীগের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ৯নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমির, মতিঝিল থানা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক নুরুল হুদা আবদুল্লাহ প্রমুখ।

প্রধান অতিথি বলেন, “বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার বাংলায় কেউ না খেয়ে থাকবে না। করোনায় শুরু থেকেই শেখ হাসিনার নির্দেশে মানুষের সেবা করে যাচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক সংগঠন।

তিনি আরও বলেন, যার যতটুকু সামর্থ রয়েছে ততটুকু সামর্থ নিয়েই অসহায় মানুষের পাশে দাঁড়াবেন। এই করোনা পরিস্থিতিতে অন্তত একজন অসহায় মানুষকে হলেও সহায়তা করুন।

এনএফএসের মতিঝিল থানার সভাপতি মো. আরমান হোসেন বলেন, আওয়ামী লীগের সভাপতি জননেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দীর পক্ষ থেকে ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) বন্ধুরা মুচিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতায় আজ এনএফএসের মতিঝিল থানার ৮, ৯, ১০নং ওয়ার্ডে মুচিদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার বিতরণ করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির মতিঝিল থানার সাধারণ সম্পাদক সৈয়দ আমিনুল ইসলাম নিবিড়, সহ-সভাপতি মো. হাবিব, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মনজুর-উল-ইসলাম (তুহিন), সাংগঠনিক সম্পাদক ফুয়াদ হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আব্দুল কাইয়ুম, অর্থ সম্পাদক মো. মাসুদ আলম পাটোওয়ারী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক কামরুল হুদা কায়েস, বন ও পরিবেশ সম্পাদক মো. রন্টি মাদবর, কার্যকরী সদস্য মো. ফরহাদ হোসেন, মো. জাহিদ আহমেদ জয় সহ অন্যরা।