লাকসামে উদ্ধারকৃত মেছো বাঘগুলো বন বিভাগে হস্তান্তর

আপডেট: মে ১৪, ২০২০
0

মোঃ আরিফুর রহমান, কুমিল্লা
কুমিল্লার লাকসামে উদ্ধারকৃত মেছো বাঘের শাবকগুলো অবশেষে মঙ্গলবার বন বিভাগের কাছে হস্তান্তর করেছে লাকসাম থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা বন কর্মকর্তা মো. মোয়াজ্জেম হোসেন শিপন।

লাকসাম থানার অফিসার ইনচার্জ নিজাম উদ্দিন উপজেলা বন কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন শিপনের কাছে হস্তান্তর করেন। এ সময় লাকসাম থানার সিনিয়র উপ-পরিদর্শক জাহাঙ্গীর আলমসহ বন বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগেরদিন সোমবার রাতে উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের চনগাঁও গ্রামের হাজি মো. ছেরাজুল ইসলামের বাড়ি থেকে শাবকগুলো উদ্ধার করে। উদ্ধারকৃত ওই তিনটি শাবককে স্থানীয় লোকজন চিতা বাঘের শাবক হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

লাকসাম থানা পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুরে উপজেলার কান্দিরপাড় ইউনিয়নের চনগাঁও নোয়াপাড়া গ্রামের হাজী মো. ছেরাজুল ইসলামের ছেলে মাসুম খান নিজেদের জমিতে ধান কাটতে গিয়ে ওই শাবকগুলো স্থানীয়দের লোকজনের সহায়তায় আটক করে। তার মধ্যে দুটি শাবক তার নিজের কাছে রেখে বাকি একটি পার্শ্ববর্তী গ্রামের আরিফকে দিয়ে দেয়। খবর পেয়ে লাকসাম থানা পুলিশ ওইদিন রাত সাড়ে ৯টার দিকে তিনটি শাবক উদ্ধার করে থানায় নিয়ে আসে।

LEAVE A REPLY