লোদীপুরে “মাদকের মরণ ছোবল থেকে সমাজকে সচেতনতায়”র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট: জুলাই ১১, ২০২২
0

আলোকিত লোদীপুর-এর উদ্যোগে আজ ১১ জুলাই, ২০২২ সোমবার সকাল ৮.০০ঘটিকায় খেলনা ইউনিয়নস্থ লোদীপুর গ্রামে (মাদরাসা মোড়ে) “মাদকের মরণ ছোবল থেকে সমাজকে সচেতনতায়” এক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালীটি লোদীপুর মাদরাসা মাঠে থেকে শুরু হয়ে চকহরী মোড় হয়ে লোদীপুর গ্রাম প্রদক্ষিণ করে।

আলোকিত লোদীপুর এর সভাপতি, পরিবেশ কর্মী মো.ইকবাল হোসেন খালিদ সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের সঞ্চালনায় র‌্যালীতে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য ডা. মো. মাহবুব সহ- সংগঠনের উদ্যোক্তা ও সদস্য ডা. মো. মাহবুব জেলা সহকারী শিক্ষা অফিসার জনাব জিল্লুর রহমান মো. আসাদুজ্জামান, মো. মেহেদী হাসান, মো. আতাউর রহমান, এমরান হোসেন, মাসুদুর রহমান, সোহেল রানা, মোহাম্মদ আলী সহ গ্রামের গণমান্য ব্যক্তিবর্গ এবং যুবসমাজ।

সভাপতির বক্তব্যে মো. ইকবাল হোসেন বলেন, দেশের প্রায় পঞ্চাশ লাখ মানুষ মাদকে আশক্ত। আমরা চাইনা এ সংখ্যা আর বৃদ্ধি পাক। তাই তিনি গ্রামের সকল অবিভাবকগনের উদ্দেশ্যে এমরণ ব্যধি থেকে নিজের পরিবারকে বাঁচানোর আহ্বান জানান। তিনি আরো বলেন গ্রামের মুষ্টিমেয় অসাধু ব্যবসায়ী ও ব্যক্তির কারনে গোটা গ্রাম আমরা নষ্ট হতে দিতে পারিনা। একটি সুস্থ ও সুন্দর পরিবার গঠনই হোক প্রতিটি মানুষের জীবনের লক্ষ্য। তিনি সবাইকে ঐব্যবদ্ধ হয়ে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াবার আহ্বান জানান। মাদকের কুফল ছাত্র-যুবসমাজকে ধ্বংসের মাধ্যমে দেশকে পিছিয়ে দিচ্ছে। তাই সরকার সকল বিশ্ববিদ্যালয়ে ভর্তি এবং সরকারী চাকুরীর ক্ষেত্রে ডোপ টেষ্ট ব্যবস্থা চালু করতে যাচ্ছে; যা অত্যন্ত জরুরী। এই ডোপ টেষ্ট আইন চালু হলে কোন ছাত্র মাদকাশক্ত থাকলে সে এসকল ক্ষেত্রে অকৃতকার্য হবে। যেটা কোন পরিবারের জন্য কাম্য নয়।

মোঃ জিল্লুর রহমান বলেন, মাদক একটি ব্যধি যা সমাজে ছড়িয়ে পড়েছে। এ ব্যধি থেকে নিজের পরিবার সমাজ ও জাতীকে বাঁচানো আমাদের নৈতিক দায়িত্ব। যে মাদক বন্ধের জন্য সরকার কঠোর আইন করেছে। আসুন আমরা মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হই। তাদেরকে দমনে সরকারকে তথ্য দিয়ে সহায়তা করে মাদকমুক্ত সুন্দর সমাজ গড়ার অঙ্গীকার করি।