শেখ রাসেল দিবস’ পালন উপলক্ষে বিএসইসির প্রস্তুুতিমুলক সভা অনুষ্ঠিত

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১
0

১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’, ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করায় দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষে বাংলাদেশ স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশন (বিএসইসি)’র চেয়ারম্যান জনাব মোঃ শহীদুল হক ভূাঁঞা, এনডিসি মহোদয়ের সভাপতিত্বে একটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৪/০৯/২০২১) বিকাল ৩টায় বিএসইসির সভা কক্ষে পরিচালকবৃন্দ, বিভাগীয় প্রধানগণের উপস্থিতিতে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় তিনি বলেন, বি এস ই সি র সকল প্রতিশঠানে শিশু শ্রম নিষিদ্ধ ঘোষণা করা হয়। প্রতিটি শিল্প কারখানায় শিশু শ্রম নিরোধ ও শিশু অধিকার রক্ষায় কমিটি গঠনের নির্দেশা দেন। শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের পরামর্শ দেন।
জাতীয় অনুসঠানের সাথে সংগতি রেখে দোয়া মাহফিল, শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা সহ অন্যান্য অনুষ্ঠান বাস্তবায়নের জন্য একজন পরিচালককে আহবায়ক করে কমিটি গঠন করা হয়।

বিএসইসি’র আওতাধীন শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ ভার্চুয়াল zoom মাধ্যমে সংযুক্ত হোন। সভায় চেয়ারম্যান মহোদয় বঙ্গবন্ধুর কনিষ্ঠ সন্তান শেখ রাসেল-এর স্মৃতিচারন করে বলেন, দিবসটি জাতীয় পর্যায়ের অনুষ্ঠানের সাথে সামঞ্জস্য রেখে যথাযথ মর্যাদায় গুরুত্বসহকারে পালন করতে হবে। তিনি শিশুদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠান আয়োজনসহ বিশেষ দোয়া- মাহফিল আয়োজনের নির্দশনা দেন।