সকালের বৃষ্টিতে লন্ডভন্ড রাজধানী

আপডেট: জুন ২০, ২০২২
0
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক:

সোমবার সকালে থেকে রাজধানীর বিভিন্ন স্থানে তুমুল বৃষ্টি হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি দুপুর পর্যন্ত চলতে পারে।এদিকে তুমুল বর্ষণের ফলে লন্ডভন্ড হয়ে গেছে সকালের রাজধানী। বিপাকে পড়েছে কর্মমুখী মানুষ। হাজার হাজার মানুষ রাস্তায় অপেক্ষা করছে যানবাহনের জন্য। নির্দিষ্ট সময়ে রাস্তায় নেমেও বৃষ্টির কারণে পৌনে ১১ টায়ও অনেকে কর্মস্থলে পৌঁছতে পারেননি বলে জানা গেছে। রাস্তায় রাস্তায় পানি জমে গেছে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা পড়েছে ভয়াবহ কষ্টে।

সোমবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, রাজধানীর আশপাশের এলাকার আকাশ মেঘলা থেকে আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। এর সাথে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হবে।

তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। সকাল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সেই সাথে অস্থায়ী দমকা হাওয়াসহ ২৫ থেকে ৩০ কিলোমিটার পর্যন্ত এর বেগে বৃদ্ধি পেতে পারে।

আগের দিন রোববার সন্ধ্যায় আবহাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশের ওপর সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। রোববার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।