সব নির্বাচন আপতত স্থগিত

আপডেট: এপ্রিল ১, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক
১১ এপ্রিলের স্থানীয় সরকার নির্বাচনে প্রথম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন, পৌরসভা নির্বাচনসহ সকল ধরণের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। সারাদেশে মহামারী করোনা পরিস্থিতি আবারও বেড়ে যাওয়ায় সম্প্রতি সরকারের ১৮ নিদের্শনার কারণেই কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

আগারগাওস্থ নিবাচন ভবণে গতকাল অনুষ্ঠিত ৭৮তম কমিশন সভা শেষে আনুষ্ঠানিক ব্রিফিংএ এই তথ্য জানান তিনি। সিইসি কেএম নূরুল হুদার সভাপতিত্বে বেলা তিনটায় কমিশন সভা শুরু হয়। এতে সব কমিশনার, ইসি সচিবসহ সংশ্লিস্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে বৈঠক শেষে সাংবাদিকরা সিইসির কাছে সিদ্ধান্ত জানতে চাইলে সিইসি বলেন, সব নির্বাচন আপতত স্থগিত করা হয়েছে।

আগামী ১১ এপ্রিল যেসব পৌরসভায় নির্বাচন হওয়ার কথা ছিল সেগুলো হলো-পঞ্চগড়ের দেবীগঞ্জ, দিনাজপুরের সেতাবগঞ্জ, ঝালকাঠির ঝালকাঠি সদর, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের বোয়ালখালী ও যশোরের নওয়াপড়া (অভয়নগর)।