সালমানকে খুনের ছক করা হয়েছিল

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২
0

সিধু মুসেওয়ালে খুনের অন্যতম অভিযুক্ত ছক কষেছিল সালমানকে একই ধাঁচে হত্যা করার জন্য। মুম্বাইয়ে গিয়ে হত্যার অনুকূল পরিবেশ খুঁজে এসেছিল সে। পুরোটাই ঘটেছে লরেন্স বিষ্ণোইয়ের নির্দেশে। রবিবার এমনটাই জানিয়েছেন পাঞ্জাব পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তা।

শনিবার (১০সেপ্টেম্বর) নেপাল পুলিশের হাতে গ্রেফতার হয় সিধু মুসেওয়ালা হত্যার অন্যতম অভিযুক্ত দীপক মুন্ডি এবং তার দুই সাগরেদ কপিল পণ্ডিত এবং রাজিন্দর। পশ্চিমবঙ্গ-নেপাল বর্ডার থেকে গ্রেফতার হন এই তিনজন। এরপর পাঞ্জাব পুলিশের হাতে তুলে দেওয়া হয় অভিযুক্তদের। সেখানেই জিজ্ঞাসাবাদে এই তথ্য জানতে পারে পুলিশ। মুসেওয়ালা হত্যায় অভিযুক্ত অন্যদেরও জেরা করা হবে সালমান খানকে হত্যার পরিকল্পনার ব্যাপারে বিস্তারিত তথ্য পেতে।

গত ২৯শে মে পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালাকে একে-৪৭ থেকে ৩০ রাউন্ড গুলি চালিয়ে ঝাঁঝরা করে দেওয়া হয়। সেই নৃশংস হত্যাকাণ্ডের রেশ এখনও কাটিয়ে উঠতে পারেনি গোটা দেশ। এর মাঝেই গত জুন মাসে সালমান খান ও তার পিতা সেলিম খানকে খুনের হুমকি দিয়ে চিঠি দেওয়া হয়েছিল। চিঠিতে লেখা ছিল, ‘আপনার পরিণতিও হবে মুসেওয়ালার মতোই’। এই ঘটনার পর বাড়িয়ে দেয়া হয় অভিনেতার নিরাপত্তা।