সেনা অভিযান: মাটিরাঙ্গায় ১৬লক্ষ টাকার ভারতীয় শাড়ী উদ্ধার

আপডেট: এপ্রিল ২৮, ২০২১
0
মাটিরাঙ্গায় ১৬লক্ষ টাকার ভারতীয় শাড়ী উদ্ধার

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গায় অভিযান চালিয়ে ১৬ লাখ টাকা মুল্যের ৬৩৬ পিস ভারতীয় শাড়ী উদ্ধার করেছে সেনাবাহিনী। এসময় পাচারের সাথে জড়িত কাউকে আটক করা যায়নি।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিকাল ৩টার দিকে মাটিরাঙ্গা জোনের আওতাধীন গুইমারা উপজেলার রিংকুম পাড়া এলাকায় অভিযান চালিয়ে এসব ভারতীয় শাড়ী উদ্ধার করা হয়।

জানা গেছে, অবৈধপথে ভারতীয় মালামাল সীমান্ত পথ দিয়ে বাংলাদেশে আনা হচ্ছে; এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মোহসীন হাসান এর নেতৃত্বে বাইল্যাছড়ির রিংকুম পাড়ায় অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

এসময় সেনা সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা পালিয়ে যায়। পরে ওই এলাকায় তল্লাশী চালিয়ে বাইল্যাছড়ির রিংকুম পাড়ার বাসিন্দা ভদ্র ত্রিপুরার বাড়ির পাশে জঙ্গল থেকে ঝোঁপে ঢাকা অবস্থায় ৬৩৬ পিস ভারতীয় শাড়ী উদ্ধার করা হয়।

অভিযানকালে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর ইফতেখার রিয়াদ ও মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) সাদ্দাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মোহসীন হাসান জানান, চোরাকারবারীদের যেকোন মুল্যে প্রতিরোধ করা হবে। উদ্ধারকৃত শাড়ীর আনুমানিক বাজারমুল্য ১৬ লাখ টাকা হবে তিনি জানান।