সৈয়দপুরে কবিতা আবৃতি ও মাটির গানে বসন্ত উৎসব পালন

আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২১
0

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
“শিশু ফুল আর সংগীতে – এসো মিলি প্রানের উৎসবে”। সারা দেশের ন্যায় সৈয়দপুরে নানা আয়োজনে বসন্তকে বরণ করা হয়। পহেলা ফাল্গুন (১৪ ফেব্রুয়ারি) রবিবার বিকালে নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে মাঠ সংলগ্ন পূবালী সাংস্কৃতিক মুক্ত মঞ্চে বসন্ত বরণে কবিতা আবৃত্তি ও মাটির গান অনুষ্ঠিত হয়।

সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠী এবং পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাব যৌথভাবে এ আয়োজন করে।

এতে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বন্ধন শিল্পী গোষ্ঠীর সভাপতি আশরাফুল আলম। বক্তব্য রাখেন বন্ধন উপদেষ্টা লক্ষনপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রেজাউল করিম রেজা, পূবালী স্কাউটস্ বিজ্ঞান ক্লাবের প্রতিষ্ঠাতা ও যুগ্ন সম্পাদক মোঃ নজরুল ইসলাম বুলবুল, বন্ধন প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক রইজ উদ্দিন রকি প্রমূখ।

অধ্যক্ষ রেজাউল করিম রেজা বলেন, প্রতিবছর পহেলা ফাল্গুন অর্থাৎ বসন্ত উৎসব পালন করে আসছে বন্ধন। দেশের ঐতিহ্য ও সংস্কৃতিকে টিকিয়ে রাখতে এ ধরণের অনুষ্ঠানের প্রয়োজন রয়েছে।

মোঃ নজরুল ইসলাম বুলবুল বলেন, পহেলা ফাল্গুন সবার মনে নতুন রং নিয়ে আবির্ভূত হয়। দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতি বজায় রাখতে আমরাও আনন্দভরে বসন্তকে বরণ করে নিতে বন্ধনের সাথে যৌথ আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি।

পূবালী চত্বরটিকে আজ হতে পূবালী সাংস্কৃতিক মুক্ত মঞ্চ হিসেবে ঘোষনা করে আরো তিনি আরও বলেন, এই মঞ্চটি এখন হতে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য সকল সাংস্কৃতিক সংগঠন ব্যবহার করতে পারবে।

পরে বন্ধন শিল্পী গোষ্ঠীর শিল্পী রইজ উদ্দিন রকি, মাধব চন্দ্র রায়, মাহাবুব হাসান, অনিক, ইমরান হাসমী, আনোয়ার হোসেন, নাজমা আক্তার বর্ষা, কাজল রেখা, মনিষা রায়, নিঝুম রায়, সুমন রায় সংগীত পরিবেশন করেন। (ছবি আছে)

শাহজাহান আলী মনন
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি