স্বাস্থ্যবিধি লংঘন ও ইজারার শর্ত ভঙ্গ করায় গাবতলী পশুর হাটে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে ……. মেয়র মোঃ আতিক

আপডেট: জুলাই ১৯, ২০২১
0

ঢাকাঃ ১৯ই জুলাই, ২০২১ খ্রিষ্টাব্দ; রোজ- সোমবার:

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, স্বাস্থ্যবিধি লংঘন ও ইজারার শর্ত ভঙ্গ করায় গাবতলী পশুর হাটে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
আজ ১৯শে জুলাই, ২০২১ খ্রিষ্টাব্দ তারিখ রোজ- সোমবার দুপুরে গাবতলী পশুর হাটের সার্বিক অবস্থা সরেজমিনে পরিদর্শনকালে তিনি একথা বলেন।
ডিএনসিসি মেয়রের পরিদর্শনকালে গাবতলী পশুর হাটটিতে স্বাস্থ্যবিধি ল‌ঙ্ঘনের একাধিক চিত্র পরিলক্ষিত হ‌ওয়ায় তাঁর নির্দেশনায় মোবাইল কোর্টের মাধ্যমে ১০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় মোঃ আতিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ডিএনসিসি এলাকায় ১টি স্থায়ী ও ৮টি অস্থায়ী মোট ৯টি পশুর হাট পরিচালিত হচ্ছে।
তিনি বলেন, প্রত্যেকটি পশুর হাটেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে প্রতিপালন করতে হবে, অন্যথায় আইনানুগ ব্যবস্থার সম্মুখীন হতে হবে।
ডিএনসিসি মেয়র বলেন, প্রতিটি হাটেই পর্যাপ্ত সংখ্যক মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় অন্যান্য সামগ্রীও সরবরাহ করা হয়েছে।
মোঃ আতিকুল ইসলাম বলেন, পশুর হাটগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, ক্রেতা এবং বিক্রেতা উভয়কে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার সঠিকভাবে ব্যবহার করতে হবে।
তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতি বিবেচনায় প্রথমবারের মতো ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাভূক্ত পশুর হাটগুলোতে এবার রেপিড এন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে।
ডিএনসিসি মেয়র আরও বলেন, নিজের পরিবারসহ শহর ও দেশকে সুরক্ষিত রাখার জন্য কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আমাদের সকলকেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মোঃ আতিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদুল আজহায় ২৪ ঘন্টার মধ্যে বর্জ্য অপসারণ করার জন্য ১১ হাজার কর্মী মাঠে থাকবে।