স্বাস্থ্য বিধি না মানায় গাজীপুরে গরুর দুই হাট বন্ধের নির্দেশ, ইজারাদারকে অর্থদন্ড

আপডেট: জুলাই ৮, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ স্বাস্থ্যবিধি না মেনে গরুর হাট পরিচালনার অভিযোগে বুধবার গাজীপুরের কাপাসিয়া ও শ্রীপুর উপজেলার দুইটি হাট বন্ধের নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় একটি হাটের ইজারাদারকে অর্থদন্ড করা হয়েছে।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা জানান, বুধবার বিকেলে উপজেলার বলখেলার মাঠ গরুর হাটে অভিযানে যান। এসময় স্বাস্থ্যবিধি না মেনে গরুহাট পরিচালনার অভিযোগে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এবং গরু হাটের ইজারাদার বেলায়েত হোসেনকে ১০হাজার টাকা জরিমানা করে এবং ওই হাট বন্ধের নির্দেশনা দেন। পরে গরুর হাটটি ভেঙ্গে যায়।

এদিকে শ্রীপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম জানান, একইদিন দুপরে গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বাজারে স্বাস্থ্যবিধি না মেনে গরুর হাট পরিচালনা করলে তা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এসময় শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মামুন এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান, সেনাবাহিনী সদস্য, পুলিশ ও আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।

আগামী ১৪ জুলাই তারিখ পর্যন্ত সরকার ঘোষিত লকডাউন মেনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতীত অন্যান্য দোকান ও বাজার বন্ধ রাখতে বলা হয়। এছাড়া বাজারে আগত লোকদের মাস্ক পড়ারও অনুরোধ করা হয়।