স্মার্টফোন আসক্তি শিক্ষার্থীদের বিপদগামী করছে– অধ্যক্ষ যাইনুল আবেদীন

আপডেট: জুন ৩০, ২০২২
0

গাজীপুর সংবাদদাতাঃ
তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন বলেছেন, স্মার্টফোন আসক্তি শিক্ষার্থীদের বিপদগামী করছে। করোনাকালীন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে অনলাইন ক্লাশের সুযোগে শিক্ষার্থীরা স্মার্টফোনের দিকে ঝঁুকে পড়ে। ফলে অনলাইন ক্লাশে উপকারের চেয়ে অপকারই বেশি হয়েছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আবারো করোনার প্রকোপ বৃদ্ধি পাচ্ছে।

সম্ভাব্য পরিস্থিতিতে পুনরায় অনলাইন ক্লাশ চালু হলে বা জরুরী কোন প্রয়োজনে মোবাইল ফোন ব্যবহারকালে আপত্তিকর কিছু চোখে পড়লে সাথে সাথে তা এড়িয়ে যেতে হবে। নৈতিকতার মানের সাথে কোনো আপস করা যাবে না। কোনো হারাম জিনিস, হারাম উপার্জন স্পর্শ করা যাবে না। তিনি বলেন, যারা নফসের কুপ্রবৃত্তির বিরুদ্ধে জিহাদে জয়ী হবে তারাই প্রকৃত ঈমানদার, তারাই জান্নাতবাসী হবে।
গতকাল বুধবার টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা বালিকা শাখার আলিম প্রথম বর্ষের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে মাদ্রাসা মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ মাওলানা শফিক উল্লাহ আল-মাদানী, সহযোগী অধ্যাপক মো. মাহতাব উদ্দিন।
অধ্যক্ষ যাইনুল আবেদীন আরো বলেন, তা’মীরুল মিল্লাত মাদ্রাসা প্রতিষ্ঠা হয়েছে মিল্লাতকে বিদআতমুক্ত, শিরকমুক্ত করার জন্য, প্রকৃত ইমানদার ও সালেহ বান্দা তৈরি করার জন্য। প্রকৃত সালেহ বা ইমানদার বুঝার উপায় উল্লেখ করে তিনি বলেন, কুরআনের নসিহতে যারা উপকৃত হবে বুঝতে হবে তারা ইমানদার, আর যারা উপকৃত হবে না বুঝতে হবে তাদের ইমান নেই।

বর্নাত্যদের মাঝে তা’মীরুল মিল্লাত ট্রাস্টের ত্রাণ বিতরণঃ

তা’মীরুল মিল্লাত ট্রাস্টের পক্ষ থেকে টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার গোবিন্দাসি ইউনিয়নের গাবসারা চরের বর্নাত্যদের মাঝে গত সোমবার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, তামিরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন, টাঙ্গাইল জেলা মাদ্রাসা শিক্ষক পরিষদের প্রধান উপদেষ্টা আহসান হাবীব মাসুদ, টঙ্গী তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার সহযোগী অধ্যাপক মাহাতাব উদ্দিন, মাদ্রাসার ছাত্র প্রতিনিধি মেজবাহুল হাসান, মো. মিনহাজ প্রমুখ। বন্যা কবলিত এলাকায় প্রায় এক হাজার অসহায় বানবাসি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
###
মো.রেজাউল বারী বাবুল
গাজীপুর।
২৯-০৬-২০২২ ইং